বাংলা নিউজ > ঘরে বাইরে > Blast in Afghanistan: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান! গভর্নর হত্যার পর নতুন করে ছড়াল চাঞ্চল্য

Blast in Afghanistan: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান! গভর্নর হত্যার পর নতুন করে ছড়াল চাঞ্চল্য

আফগানিস্তানের বালখ প্রভিন্সে বোমা বিস্ফোরণ. (AP Photo/Abdul Saboor Sirat) (AP)

বালখ প্রভিন্সের মুখপাত্র মহম্মদ আসিফ ওয়াজিরি জানিয়েছেন, ‘বলখের পুলিশ পরিচালিত দ্বিতীয় জেলায় একটি বিস্ফোরণ ঘটেছে’। তাঁরা জানিয়েছেন, ‘আমরা বিস্তারিত জানাব’।

শনিবার এক ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের বালখ প্রভিন্সের উত্তরের অংশ। এই হামলার নেপথ্যে জঙ্গি সংগঠন আইএসআইএস রয়েছে বলে দাবি করা হয়েছে। হামলার দায় জঙ্গি সংগঠন স্বীকার করেছে। 

উল্লেখ্য, কয়েকদিন আগে এক আইএস জঙ্গির গুপ্তচরকে হত্যা করে তালিবান শাসিত আফগানিস্তানের প্রশাসন। তারপর গভর্নর মৌলালি মহম্মদ দাউদ মুজামিলকে হত্যা করা হয় এক বিস্ফোরণে। আফগান গভর্নরের সেই হত্যার রেস কাটতে না কাটতেই ফের নতুন করে সেদেশে বিস্ফোরণের ঘটনায় বেশ চাঞ্চল্য় ছড়িয়েছে। ( 'ছোটবেলায় বাবার হাতে যৌন নির্যাতনের শিকার হয়েছি,' বিস্ফোরক DCW প্রধান স্বাতী)

বালখ প্রভিন্সের মুখপাত্র মহম্মদ আসিফ ওয়াজিরি জানিয়েছেন, ‘বলখের পুলিশ পরিচালিত দ্বিতীয় জেলায় একটি বিস্ফোরণ ঘটেছে’। তাঁরা জানিয়েছেন, ‘আমরা বিস্তারিত জানাব’। এই বিস্ফোরণের ফলে হতাহতের সংখ্যা খুব একটা বাড়বে না বলে মনে করছে প্রশাসন। তবে তদন্ত তারা জারি রেখেছে। বালখের বিশিষ্ট সাংবাদিক মহম্মদ ফারদিন নৌরাজি জানিয়েছেন, বহু সাংবাদিকরা এই ঘটনায় আহত হয়েছেন। তহে আহতদের সংখ্যা সম্পর্কে তিনি বিশেষ কিছু জানাননি।

প্রাথমিকভাবে জানা যায়নি, কোন কারণে এই বিস্ফোরণ ঘটেছে, তার কারণ। তালিবান প্রশাসন ইতিমধ্যেই খোঁজ খবর শুরু করে দিয়েছেন, যে কেন বা কীভাবে এই বিস্ফোরণ ঘটেছে, তার নানান দিক নিয়ে। এদিকে, বালখের গভর্নররে মৃত্যুর পর কান্দাহারের প্রশাসন আপাতত বালখ প্রভিন্সের দেখভালের দায়িত্বে রয়েছে। তবে পর পর ঘটনা নিয়ে তদন্তে নেমেছে তালিবান প্রশসন। এর আগে, কাবুলে এক কূটনীতিবিদের হত্যার ঘটনায় অভিযুক্ত এক আইএস জঙ্গিকে হত্যা করা হয়। কারি ফতেহ নামের ওই জঙ্গিকে কাবুলে হত্যা করা হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.