বাংলা নিউজ > ঘরে বাইরে > ধার ছিল ২৮ টাকা, শোধ করতে ৬৮ বছর পর দেশে ফিরলেন অবসরপ্রাপ্ত নৌ কমান্ডার
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

ধার ছিল ২৮ টাকা, শোধ করতে ৬৮ বছর পর দেশে ফিরলেন অবসরপ্রাপ্ত নৌ কমান্ডার

যদিও বিএস উপ্পল ১০ হাজার টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু মিষ্টির দোকানের মালিক বিনয় বনসাল তা সবিনয়ে প্রত্যাখ্যান করেন। তবে ২৮ টাকাটা তিনি গ্রহণ করেন।

হরিয়ানার হিসারের এক মিষ্টির দোকান। প্রায় ৬৮ বছর ধরে সেখানে ২৮ টাকার ধার বাকি। সেটাই মেটাতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দেশে এলেন নৌ কমান্ডার বিএস উপ্পল (অবসরপ্রাপ্ত)। ভারত-পাকিস্তান যুদ্ধের বীরের এই কাহিনী ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ভারত-পাকিস্তান যুদ্ধের পর সেনাবাহিনী থেকে অবসর নিয়ে নেন নৌ কমান্ডার বিএস উপ্পল। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রে পাকাপাকিভাবে চলে যান তিনি। কিন্তু দেশে যে এক মিষ্টির দোকানে তাঁর ২৮ টাকা দেওয়া বাকি আছে, তা ভোলেননি অবসরপ্রাপ্ত নৌ কমান্ডার।

নিজের ভিটেমাটিতে আসার সংকল্প নেন তিনি। সেই উদ্দেশ্যেই দেশে আসেন তিনি। শৈশবের গ্রাম এবং স্কুল দেখতে হিসারে আসেন তিনি। এরপরেই পৌঁছে যান সেই মিষ্টির দোকানে। সেখানে গিয়ে বর্তমান মালিককে পুরো বিষয়টি ব্যাখ্যা করেন তিনি। তাঁর হাতে ২৮ টাকা তুলে দেন তিনি। যদিও বিএস উপ্পল ১০ হাজার টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু মিষ্টির দোকানের মালিক বিনয় বনসাল তা সবিনয়ে প্রত্যাখ্যান করেন। তবে ২৮ টাকাটা তিনি গ্রহণ করেন। বিএস উপ্পল ভারত-পাক যুদ্ধে বিশেষ ভূমিকা পালন করেছিলেন। সাহসিকতার জন্য তিনি নৌবাহিনীর পুরস্কারেও ভূষিত হয়েছিলেন।

বন্ধ করুন