বাংলা নিউজ > ঘরে বাইরে > দীর্ঘ চার মাস পর খুলে গেল জগন্নাথ মন্দির, বিধিনিষেধ মেনে দর্শন পুণ্যার্থীদের‌

দীর্ঘ চার মাস পর খুলে গেল জগন্নাথ মন্দির, বিধিনিষেধ মেনে দর্শন পুণ্যার্থীদের‌

খুলে গেল পুরীর জগন্নাথ মন্দির।

করোনাভাইরাস মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছিল বলে এপ্রিল মাসের ২৪ তারিখ থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল ঐতিহ্যবাহী পুরীর জগন্নাথ মন্দির।

অপেক্ষার অবসান। ভক্তের সঙ্গে ভগবানের দেখা হয়ে গেল। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে চার মাস পর খুলে গেল পুরীর জগন্নাথ মন্দির। তবে তা সকলের জন্যই। সোমবার থেকে সেখানে সব পুণ্যার্থীরা আসতে শুরু করেছেন। অন্য রাজ্য থেকেও এলেও মিলবে জগন্নাথ দর্শন। তবে আরটি–পিসিআর নেগেটিভ রিপোর্ট বা টিকা নেওয়ার শংসাপত্র সঙ্গে রাখতে হবে।

করোনাভাইরাস মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছিল বলে এপ্রিল মাসের ২৪ তারিখ থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল ঐতিহ্যবাহী পুরীর জগন্নাথ মন্দির। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছিল পুরীর মন্দিরে। যার জেরে রথযাত্রাকে স্থগিত করতে হয়েছিল। আজ থেকে তা খুলে দেওয়া হল। তারপর থেকেই শুরু হয়ে গিয়েছে জগন্নায়–দর্শন।

এই বিষয়ে জগন্নাথ মন্দিরের মুখ্যপ্রশাসক ডঃ কৃষ্ণাণ কুমার বলেন, ‘‌জগন্নাথ দর্শনের সময় ঠিক করা হয়েছে প্রত্যেকদিন সকাল ৭টা থেকে ৮টা। তবে শনিবার–রবিবার তা বন্ধ থাকছে। তবে জন্মাষ্টমীর দিন মন্দিরে প্রবেশে কড়াকড়ি করা হয়েছে।’‌ এমনিতে মন্দিরে ঢোকার সময় দেখাতে হবে আরটি–পিসিআর নেগেটিভ রিপোর্ট বা টিকা নেওয়ার শংসাপত্র। সঙ্গে থাকতে হবে আধার বা ভোটার কার্ড।

জানা গিয়েছে, আজ যাঁরা মন্দিরে জগন্নাথ দর্শন করতে এসেছিলেন তাঁদের সিংহদ্বার দিয়ে প্রবেশ করানো হয়েছিল এবং উত্তরদ্বার দিয়ে প্রস্থান করানো হয়। ব্যারিকেড দিয়ে শারীরিক দূরত্ব বজায় রাখা হয়েছে। ৮টি কিয়স্ক করে স্যানিটাইজেশনের কাজও চলেছে। তবে মূর্তি স্পর্শ করতে দেওয়া হয়নি। এমনকী মন্দিরের ভিতর ফুল, প্রসাদ, প্রদীপ প্রবেশ করতে দেওয়া হয়নি। বিশাল পুলিশ ফোর্স দিয়ে গোটা মন্দির ঘিরে রাখা হয়েছে। সেখানে নোংরা করলে ৫০০ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.