বাংলা নিউজ > ঘরে বাইরে > প্লে স্টোরে ফিরল Paytm, ক্যাশব্যাক দেওয়া মানে কি জুয়া খেলা, প্রশ্ন কর্ণধারের
বিজয় শেখর শর্মা (MINT_PRINT)
বিজয় শেখর শর্মা (MINT_PRINT)

প্লে স্টোরে ফিরল Paytm, ক্যাশব্যাক দেওয়া মানে কি জুয়া খেলা, প্রশ্ন কর্ণধারের

  • গুগলের শর্ত মানার পরেই প্লে স্টোরে ফিরতে পারল Paytm

শুক্রবার সকাল থেকে বিকাল অবধি প্রচুর জল্পনা, গুঞ্জনের পর অবশেষে গুগল প্লে স্টোরে ফিরল ভারতের অন্যতম বৃহৎ ফিনটেক সংস্থা Paytm. গুগলের গ্যাম্বলিং সংক্রান্ত নীতি ভঙ্গ করায় প্লে স্টোর থেকে কয়েক ঘণ্টার জন্য বিতাড়িত হয়েছিল Paytm. এর জেরে ছড়ায় আতঙ্ক। যদিও Paytm জানায় তারা খুব জলদিই ফিরবে প্লে স্টোরে। নিজেদের প্রতিশ্রুতি পূর্ণ করে সন্ধ্যা সাতটার একটু পরেই Paytm টুইট করে জানায় যে আবার প্লে স্টোরে ফিরে এসেছে অ্যাপটি। গুগলের শর্ত মেনেই ফিরেছে পেটিএম, কিন্তু সেই নিয়ে খুশি নন ফিনটেক অ্যাপের কর্ণধার বিজয় শেখর শর্মা। 

গুগল সকালবেলা একটি ব্লগে জানায় যে কোনও ভাবেই তারা জুয়াখেলা মেনে নেবে না প্ল্যাটফর্মে। এমনকী কোনও অ্যাপ যদি বাইরের ওয়েবসাইটের লিঙ্ক দেয় যেখানে গিয়ে খেলা যায় ও সেখান থেকে অর্থ উপার্জন করা যায়, সেটাও মেনে নেওয়া হবে না বলে জানায় গুগল। 

অন্যদিকে Paytm জানায় তাদের  ‘Paytm Cricket League’ এ ক্যাশব্যাক দিচ্ছিল তারা। সেটা নিয়ে আপত্তির জেরেই গুগল আনলিস্ট করে দিয়েছে অ্যাপটিকে। ক্যাশব্যাক দেওয়া আইনি হলেও আপাতত সেই বিষয়টি অ্যাপ থেকে সরিয়ে নিয়েছে Paytm গুগলের শর্ত মেনে। এর কয়েক ঘণ্টা পরেই প্লে স্টোরে ফেরে পেটিএম। 

Paytm-এর কর্ণধার বিজয় শেখর টুইটারে সকলকে ধন্যবাদ দিয়ে প্রশ্ন করেন যে ভারত ঠিক করুক, ক্যাশব্যাক দেওয়া মানে কি জুয়া খেলা। 

প্রসঙ্গত বিভিন্ন ফ্যান্টাসি গেমের থেকে অভিযোগ পেয়েই পেটিএমের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল গুগল। ক্যাশব্যাকের বিষয়টি সরিয়ে দিয়ে এখনকার জন্য প্লে স্টোরে ফিরল পেটিএম। কিন্তু এই বিতর্ক খুব সহজে মিটবে বলে মনে করেন না বিশেষজ্ঞরা।

 

বন্ধ করুন