বাংলা নিউজ > ঘরে বাইরে > টেনিকে কবে সরাবেন? লখিমপুরকাণ্ডে মন্ত্রীপুত্রের জামিন খারিজ হতে প্রশ্ন কংগ্রেসের
কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি  (PTI)

টেনিকে কবে সরাবেন? লখিমপুরকাণ্ডে মন্ত্রীপুত্রের জামিন খারিজ হতে প্রশ্ন কংগ্রেসের

  • লখিমপুরকাণ্ডে মন্ত্রী অজয় মিশ্র টেনির পুত্র আশিস টেনির জামিন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। এরপরই আরও সুর চড়াল বিরোধীরা।

সোমবার সুপ্রিম কোর্ট লখিমপুর মামলায় আশিস মিশ্র টেনিকে দেওয়া জামিন বাতিল করেছে। হাই কোর্টের জামিনের রায়কে হঠকারিতা বলেও উল্লেখ করেছে সুপ্রিম কোর্ট। আর এরপরই কংগ্রেস সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে প্রশ্ন তুলেছে যে আশিসের বাবা অজয় মিশ্র টেনিকে মন্ত্রীপদ থেকে কবে সরানো হবে।

সুপ্রিম নির্দেশের পরই কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা টুইট করে লেখেন, ‘এখন মোদীজি কবে তাঁর মন্ত্রিসভা থেকে অজয় মিশ্র টেনিকে বরখাস্ত করবেন? কৃষকদের সাথে বিশ্বাসঘাতকতা করা এবং কৃষকদের হত্যাকারীকে কবে ক্ষমতা দেওয়া বন্ধ করবে বিজেপি? আর কতদিন কৃষকদের উপর অত্যাচার চালিয়ে যাবে মোদী সরকার?’ এদিকে বিজেপি তরফে অবশ্য দাবি কার হয়েছে, আইন আইনের পথে চলছে। বিজেপি সাংসদ হরনাথ সিং যাদব এই প্রেক্ষিতে বলেন, ‘আদালত তাঁকে জামিন দিয়েছিল এবং আজ আদালত তা বাতিল করেছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এই মামলার ন্যায্য বিচারের আশ্বাস দিয়েছেন।’

এদিকে পঞ্জাব কংগ্রেস নেতা সুখপাল সিং খায়রা সুপ্রিম কোর্টের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট করে লেখেন, ‘বলা হয় যে শুধু ন্যায়বিচার করলেই হবে না তা যাতে সবাই দেখতে পায়, সেটা নিশ্চিত করা উচিত। এটাই আমাদের শীর্ষ আদালত করে দেখিয়েছে।’ এদিকে কৃষক নেতা রাকেশ টিকায়েত এই ঘটনার প্রেক্ষিতে বলেছেন যে জামিন বাতিল করা হয়েছিল কারণ শীর্ষ আদালত মনে করেছিল যে বিজেপি নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকার সঠিকভাবে তথ্য উপস্থাপন করেছে। তিনি ভারতীয় বিচারব্যবস্থার প্রতি তার আস্থা ও বিশ্বাস প্রকাশ করেন এবং আশা করেন যে আগামী সময়ে কৃষকরা তাদের ন্যায়বিচার পাবেন।

বন্ধ করুন