বাংলা নিউজ > ঘরে বাইরে > অবশেষে উঠল দিল্লির চিকিৎসকদের ধর্মঘট, কেন্দ্রের তরফে এল আশ্বাস বার্তা
চিকিৎসকদের ধর্মঘটের ছবি। (এইচটি ফটো) (HT_PRINT)
চিকিৎসকদের ধর্মঘটের ছবি। (এইচটি ফটো) (HT_PRINT)

অবশেষে উঠল দিল্লির চিকিৎসকদের ধর্মঘট, কেন্দ্রের তরফে এল আশ্বাস বার্তা

  • কেন্দ্রের তরফে আশ্বাস পেয়ে শুক্রবার ধর্মঘট তুলে নেন আন্দোলনকারী চিকিৎসকরা।

উঠে গেল দিল্লির চিকিৎসকদের ধর্মঘট। নিট-পিজি কাউন্সিলিং-এর বিলম্বের প্রতিবাদে গত একমাস ধরে সরব হন দিল্লির রেসিডেন্ট চিকিৎসকরা। গত ১৫ দিন ধরে তাঁরা আপৎকালীন পরিষেবা থেকে নিজেদের সরিয়ে নেন। রাজধানীর বুকে চলে জোরদার প্রতিবাদ ধর্মঘট। তবে ৩১ ডিসেম্বর সেই ধর্মঘট তুলে নেওয়া হচ্ছে বলে জানিয়েছে ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর্স অ্য়াসোসিয়েশন।

শুক্রবার দুপুর থেকেই হাসপাতালগুলিতে আপৎকালীন পরিষেবায় চিকিৎসকরা যোগ দেবেন বলে জানিয়েছেন। এর আগে কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন আন্দোলনরত চিকিৎসকরা। সেই বৈঠকে ছাত্রদের আশ্বস্ত করে কেন্দ্র জানিয়েছে, আগামী ৬ জানুয়ারি সুপ্রিম কোর্টের কাছে এই ইস্যুতে একটি কমিটি রিপোর্ট জমা দেবে তারা। এরপর আদালতের শুনানির সাপেক্ষে নিট-পিজি কাউন্সিলিং ২০২১ এর নির্দিষ্ট সময়সূচি তারা প্রকাশ্যে আনবে। কেন্দ্রের তরফে এই আশ্বাস পেয়ে এদিন ধর্মঘট তুলে নেন আন্দোলনকারী চিকিৎসকরা। ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর্স অ্য়াসোসিয়েশন বা ফর্ডার প্রতিনিধিদের সঙ্গে এর আগে দিল্লির পুলিশের প্রতিনিধিদেরও বৈঠক হয়েছে ৩০ ডিসেম্বর। সেই সময় পুলিশ তাঁদের আশ্বস্ত করে যে, যে সমস্ত চিকিৎসকদের বিরুদ্ধ এই আন্দোলনকে কেন্দ্র করে এফআইআর দায়ের করা রয়েছে, সেই এফআইআর তুলে নেবে পুলিশ। এরপরই সর্বসম্নতিতে চিকিৎসকরা নিজেদের ধর্মঘট তুলে নেন আজ।

চিকিৎসকদের সংগঠনের তরফে বলা হয়েছে, গত ২৭ ডিসেম্বর দিল্লির চিকিৎসকদের ওপর হওয়া মারধরের ঘটনা একেবারেই অনভিপ্রেত। এদিকে, সেদিনের সেই হিংসার ঘটনার প্রতিবাদে নামেন দেশের বিভিন্ন প্রান্তের চিকিৎসকরা। বহু জায়গাতেই রুটিন পরিষেবা ও আপৎকালীন পরিষেবার কাজ থেকে নিজেদের সরিয়ে নিয়ে প্রতিবাদে সরব হতে থাকেন দেশের বিভিন্ন প্রান্তের চিকিৎসকরা। এদিকে, দিল্লি জুড়ে চিকিৎসকদের ধর্মঘটের জেরে সেখানে রাম মনোহর লোহিয়া হাসপাতাল, লোক নায়ক হাসপাতাল, গুরু তেগবাহাদুর হাসপাতাল সহ একাধিক জায়গায় চিকিৎসা পরিষেবা বিঘ্নিত হয়।

 

বন্ধ করুন