বাড়ি > ঘরে বাইরে > দিল্লিতে ক্রমশ জটিল হচ্ছে করোনা পরিস্থতি, অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন কেজরিওয়াল
পিপিই পরে শেষকৃত্য দিল্লিতে (AP)
পিপিই পরে শেষকৃত্য দিল্লিতে (AP)

দিল্লিতে ক্রমশ জটিল হচ্ছে করোনা পরিস্থতি, অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন কেজরিওয়াল

জুলাইয়ের শেষে ৫.৫ লক্ষ মানুষ রাজধানীতে করোনা আক্রান্ত হবেন, বলে সরকারে অনুমান। 

  দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৈঠকের পর কেজরিওয়াল টুইটারে জানান যে যাবতীয় সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন অমিত শাহ। 

দুই দিন আগেই যদিও দিল্লির হাসপাতালে কারা চিকিত্সা পাবেন, এই নিয়ে বড় দ্বন্দ্ব হয় দিল্লির এলজি ও আপ সরকারের মধ্যে। বাইরের লোকদের ট্রিটমেন্ট দিতে পারব না, এই বলে দিল্লি সরকার পরিচালিত হাসপাতাল ও যাবতীয় বেসরকারি হাসপাতালের জন্য নিয়ম জারি করে আপ সরকার। কিন্তু সেই সিদ্ধান্তকে বাতিল করে দেন এলজি অনিল বইজাল। তিনি বলেন যে কোনও বাইরের লোক দিল্লিতে চিকিত্সা পাচ্ছে না, এমন যেন না হয়। এরপর ক্ষোভে ফেটে পড়েন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। তিনি অভিযোগ করেন যে বিজেপির কথায় এই সিদ্ধান্ত নিয়েছেন এলজি ও দিল্লিতে করোনায় লোক মারা গেলে তার দায় আপ সরকার নেবে না। 

তবে এই হুঁশিয়ারির পরেও নিজের সিদ্ধান্ত বদলান নি বইজাল। উপরন্তু বলে অসাংবিধানিক সিদ্ধান্ত ছিল দিল্লির হাসপাতালে আসন রিজার্ভ করে রাখা। বইজালের শক্ত মনোভাব দেখে অবশ্য পিছু হটেছে আপ। বুধবার কেজরিওয়াল বলেন যে এলজির নির্দেশ অক্ষরে অক্ষরে মানা হবে। এটা বিভেদ, দ্বন্দ্বের সময় নয় বলেও জানান তিনি। 

তারপরেই সন্ধ্যেবেলা অমিত শাহর সঙ্গে দেখা করেন তিনি। এখনও পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্ত ৩২, ৮১০, মৃত ৯৮৪। জুলাই ৩১-এর মধ্যে কেবল রাজধানীতে সাড়ে পাঁচ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হবেন ও তাদের চিকিত্সার জন্য ৮০,০০০ বেড লাগবে বলেই পূর্বাভাস দিল্লি সরকারের। এই কারণে বড় স্টেডিয়াম, বিয়ের বাড়ি ইত্যাদিকে কোভিড হাসপাতাল বানানোর প্রস্তুতি নিচ্ছে দিল্লি। 

 

বন্ধ করুন