বাংলা নিউজ > ঘরে বাইরে > Emmanuel Macron: ডিমের পর এবার টমাটো! নিজের দেশে ফের একবার নিশানায় ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ
ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। (Photo by BENOIT TESSIER / POOL / AFP) (AFP)

Emmanuel Macron: ডিমের পর এবার টমাটো! নিজের দেশে ফের একবার নিশানায় ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

  • জানা গিয়েছে, ফ্রান্সের প্রেসিডেন্টের জায়গায় ওই টমাটো গিয়ে লেগেছে তাঁর বডিগার্ডের গায়ে। এদিকে, প্রেসিডেন্টকে রক্ষা করতে মুহূর্তে ছাতা খোলা হয়। এরপর প্রেসিডেন্টকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

গত বছর এক খাবারের ইভেন্টে গিয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। সেখানে তাঁকে লক্ষ্য করে ঘটেছিল ডিম ছোঁড়ার ঘটনা। বছর ঘুরতেই ফের একবার নিজের দেশের মাটিতে আক্রমণের মুখে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। উল্লেখ্য, ফ্রান্সে নির্বাচন জয়ের পর প্রথমবার জনসমক্ষে এসেছিলেন ম্যাক্রোঁ। ধন্যবাদজ্ঞাপন করছিলেন তাঁর সমর্থকদের তখনই ঘটে যায় এই কাণ্ড।

গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে একটি টুইটার ভিডিয়োতে। যেখানে দেখা যাচ্ছে প্রেসিডেন্টকে লক্ষ্য করে টমাটো ছোঁড়া হলেও, তা অল্পের জন্য প্রেসিডেন্টের শরীর ছাড়িয়ে বেরিয়ে যায়। ফলে ঘটনায় প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গায়ে লাগেনি ওই টমাটো। যে সময়কালে এই টমাটো ছোঁড়া হয়েছে, ঠিক সেই সময়ই নির্বাচনে জয়ের জন্য সমর্থকদের অভিনন্দন গ্রহণ করছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। জানা গিয়েছে, ফ্রান্সের প্রেসিডেন্টের জায়গায় ওই টমাটো গিয়ে লেগেছে তাঁর বডিগার্ডের গায়ে। এদিকে, প্রেসিডেন্টকে রক্ষা করতে মুহূর্তে ছাতা খোলা হয়। এরপর প্রেসিডেন্টকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। আরও পড়ুন-'ভগবত গীতা সব কিছুর উর্ধ্বে, বাইবেল-এর সঙ্গে গুলিয়ে ফেলবেন না', বক্তা কে জানেন?

আরও একটি ফুটেজে দেখা যায় ফ্রান্সের প্রেসিডেন্ট এলাকা থেকে সরে যাচ্ছেন। অন্যদিকে জানা গিয়েছে, ঘটনার অনতিদূরকে একটি নীল রঙের প্যাকাটে বেশ কিছু ফলমূল উদ্ধার হয়েছে। আর গোটা বিষয়টি ঘিরে শুরু হয়েছে তদন্ত। উল্লেখ্য, ৪৪ বছরের ম্যাক্রোঁ সদ্য সম্পন্ন হওয়া নির্বাচনে ঘোর বিরোধী মেরিন লে পেনকে হারিয়ে ফের একবার ফ্রান্সের মসনদে আসীন হয়েছেন। এই জয়ের পথে একাধিক চ্যালেঞ্জ পার করে তিনি এগিয়েছেন। আপাতত দেশকে একাত্ম করে হাঁটার বার্তা দিয়েছেন তিনি।

বন্ধ করুন