বাংলা নিউজ > ঘরে বাইরে > কানাডায় পড়তে গিয়েছিলেন ২১ বছরের কার্তিক, দেশে এল তাঁর গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর খবর! কী ঘটেছে?

কানাডায় পড়তে গিয়েছিলেন ২১ বছরের কার্তিক, দেশে এল তাঁর গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর খবর! কী ঘটেছে?

কানাডায় স্টেশন আচমকা গুলিবিদ্ধ হয়ে নিহত ভারতীয় পড়ুয়া, ধৃত ১, কী ঘটে গিয়েছে?

ঘটনাকে খুনের আখ্যা দিচ্ছে পুলিশ। তবে প্রশ্ন উঠছে, কেন এই হত্যা? কার্তিকের বাবা হিতেশ বাসুদেব জানিয়েছেন জানুয়ারি মাসে তাঁর ছেলে গিয়েছিলেন কানাডায়। তারপর সেখানে পড়াশোনার মাঝে একটি রেস্তোরাঁতে কাজ করছিলেন কার্তিক।

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের ২১ বছর বয়সী কার্তিক বাসুদেব কানাডায় গিয়েছিলেন উচ্চশিক্ষার জন্য। সেখানে পড়ার মাঝে কার্তিক একটি রেস্তোরাঁতে চাকরি করতেন। কানাডার টোরেন্টোর টিটিসি সটেশন থেকে সেদিন সেদিন রোজের মতোই ট্রেন ধরতে গিয়েছিলেন কার্তিক। তবে আচমকাই সেখানে এক ব্যক্তি গুলি চালাতে থাকে। আর তার জেরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় কার্তিকের। এরপরই গ্রেফতার হয়েছে এক ৩৯ বছরের ব্যক্তি।

মনে করা হচ্ছে,৩৯ বছর বয়সী ওই ব্যক্তি কানাডার সেন্ট জেমস টাউনের টিটিসি স্টেশনে কার্তিককে খুন করে বলে অভিযোগ। ঘটনাকে খুনের আখ্যা দিচ্ছে পুলিশ। তবে প্রশ্ন উঠছে, কেন এই হত্যা? কার্তিকের বাবা হিতেশ বাসুদেব জানিয়েছেন জানুয়ারি মাসে তাঁর ছেলে গিয়েছিলেন কানাডায়। তারপর সেখানে পড়াশোনার মাঝে একটি রেস্তোরাঁতে কাজ করছিলেন কার্তিক। আর সেই রেস্তোরাঁতে যেতে গিয়েই সকালে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৫ টা নাগাদ সানবর্ন স্টেশনে গুলি চালনার ঘটনার অভিযোগ আসে পুলিশের কাছে। মুহূর্তে পুলিশ সেখানে যেতেই দেখে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন কার্তিক। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদিকে শুরু হয় তদন্ত। এরপর ৩৯ বছর বয়সী রিচার্ড জনাথন এডউইনকে গ্রেফতার করে পুলিশ। এই ব্যক্তিই এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশের জালে ধরা পড়ে।

বন্ধ করুন