বাংলা নিউজ > ঘরে বাইরে > Bharat Pe: দীর্ঘ বিতর্কের পর ভারত পে ছাড়লেন শার্ক ট্যাঙ্ক খ্যাত অশনীর গ্রোভার
ভারত পে ছাড়লেন শার্ক ট্যাঙ্ক খ্যাত অশনীর গ্রোভার

Bharat Pe: দীর্ঘ বিতর্কের পর ভারত পে ছাড়লেন শার্ক ট্যাঙ্ক খ্যাত অশনীর গ্রোভার

  • ভারত পে-এর ম্যানেজিং ডিরেক্টরের পদ থেকে পদত্যাগ করলেন অশনীর গ্রোভার।

ভারত পে-এর সহ-প্রতিষ্ঠাতা তথা ম্যানেজিং ডিরেক্ট অশনীর গ্রোভার কোম্পানি থেকে পদত্যাগ করেলেন। মঙ্গলবার মধ্যরাতে কোম্পানির বোর্ডে পাঠানো একটি ইমেলে গ্রোভার লেখেন, ‘আমি অবিলম্বে ভারত পে-এর ম্যানেজিং ডিরেক্টরের পদ থেকে পদত্যাগ করছি। আমি বোর্ডের পরিচালক পদ থেকেও পদত্যাগ করছি। আমি কোম্পানির একক বৃহত্তম ব্যক্তিগত শেয়ারহোল্ডার হিসাবে থাকব।’

উল্লেখ্য, অশনীর গ্রোভার আসন্ন বোর্ডের সভার জন্য অ্যাজেন্ডা হাতে পাওয়ার কয়েক মিনিট পরেই পদত্যাগ করেন। বোর্ডের সভার অ্যাডেন্ডায় গ্রোভারের আচরণ সম্পর্কিত পিডব্লিউসি রিপোর্ট জমা দেওয়া এবং এর ভিত্তিতে পদক্ষেপ বিবেচনার উল্লেখ ছিল। ভারত পে-এর এক কর্তা এই বিষয়ে মিন্টকে জানান, বোর্ড রিপোর্টের ফলাফলের উপর ভিত্তি করে ব্যবস্থা নেওয়ার অধিকার রাখে। এই আবহে এই অ্যাজেন্ডা গ্রোভারকে পাঠানোর কিছু পরই তিনি নিজের পদত্যাগ পত্র পাঠিয়ে দেন।

এর আগে অশনীর গ্রোভারের স্ত্রী মাধুরী জৈন গ্রোভারকে বরখাস্ত করা হয়েছিল সংস্থা থেকে। ভারতপে-র হেড অফ ফিন্যান্সেস ছিলেন তিনি। সেই পদ থেকে তাঁকে সরানো হয়েছে। এর পাশাপাশি তাঁর ভাগের শেয়ার অপশনও বাতিল করেছে সংস্থা। তাঁর বিরুদ্ধে ‘আর্থিক তছরুপের’ অভিযোগ আনা হয়েছে। সংস্থার টাকায় বিদেশ ভ্রমণ, প্রসাধনী, শপিংয়ের অভিযোগ করেছে বোর্ড।

উল্লেখ্য, গত মাসে কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের এক কর্মীর সঙ্গে অশনীর গ্রোভার ও মাধুরী জৈনের বচসার কল রেকর্ড ভাইরাল হয়। ভাইরাল কল রেকর্ডে জানা যায়, নাইকার আইপিও অ্যালোকেশনের জন্য মূলধনের জন্য কোটাক মাহিন্দ্রার সঙ্গে চুক্তি করেছিলেন তাঁরা। কিন্তু সেই অ্যালোকেশন না পাওয়ায় বেজায় চটে যান অশনীর গ্রোভার। ফোনে তীব্র গালিগালাজ, এমনকি খুনের হুমকি দেন ব্যাঙ্ককর্মীকে। সেই ফোন কলে মাধুরী জৈনও ছিলেন। সম্প্রতি শার্ক ট্যাঙ্ক শোয়ের দৌলতে তুমুল জনপ্রিয়তা পান অশনীর গ্রোভার। ফলে ভিডিয়োটি আরও বেশি ভাইরাল হয়। আর সেই কারণেই ভারতপে সংস্থার বোর্ড থেকে অশনীর ও মাধুরীকে সরে যাওয়ার জন্য চাপ দেওয়া শুরু হয়।

বন্ধ করুন