বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘রাম রাজ্য’ নিয়ে প্রশ্ন করায় ত্রিপুরায় কুণাল ঘোষের বিরুদ্ধে মামলা
তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (‌ছবি সৌজন্য এএনআই)‌
তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (‌ছবি সৌজন্য এএনআই)‌

‘রাম রাজ্য’ নিয়ে প্রশ্ন করায় ত্রিপুরায় কুণাল ঘোষের বিরুদ্ধে মামলা

  • তৃণমূলের মুখপাত্র জানান, ‘‌বিজেপি আসলে ভয় পেয়ে গিয়েছে। ওরা যদি রাম রাজ্য বলতে পারে, তাহলে আমি সীতার পাতাল প্রবেশ বলতে পারব না কেন।

‌ফের তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের বিরুদ্ধে মামলা রুজু করল ত্রিপুরা পুলিশ। কুণালের বিরুদ্ধে আরও ৩টি মামলা দায়ের করা হল। উস্কানিমূলক মন্তব্যের জেরেই এই মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

জানা গিয়েছে, ত্রিপুরায় অমরপুর ও ওম্পি থানার পুলিশ তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে নোটিশ পাঠিয়েছে। রাম রাজ্যে কেন সীতার পাতাল প্রবেশ, এনিয়ে সম্প্রতি প্রশ্ন তুলেছিলেন কুণাল ঘোষ। পাশাপাশি রাজনীতিতে ‘‌জয় শ্রীরাম’‌ স্লোগানের বিরোধিতা করেছিলেন তিনি। মূলত এই দুটি মন্তব্যের বিরুদ্ধেই কুণাল ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়। এর আগে আগরতলা পশ্চিম থানার তরফেও তৃণমূলের মুখপাত্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। ইতিমধ্যে ত্রিপুরায় পুরভোটের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আগরতলা পুরনিগমে সব কটি আসনেই প্রার্থী দিয়েছে ঘাসফুল শিবির। এবারে তৃণমূলের পাখির চোখ এই আগরতলা পুরনিগমই। এই পরিস্থিতিতে পরের সপ্তাহে ফের ত্রিপুরা যাওয়ার সম্ভাবনা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এই প্রেক্ষাপটে কুনাল ঘোষকে ফের ত্রিপুরায় পুলিশের তলব রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

তাঁর বিরুদ্ধে করা মামলা প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র জানান, ‘‌বিজেপি আসলে ভয় পেয়ে গিয়েছে। ওরা যদি রাম রাজ্য বলতে পারে, তাহলে আমি সীতার পাতাল প্রবেশ বলতে পারব না কেন। ওরা আসলে তৃণমূল নেতাদের মামলা–হামলা দিয়ে ব্যতিব্যস্ত রাখার চক্রান্ত করে যাচ্ছে। ওরা আসলে ত্রিপুরায় বিভিন্ন থানায় ঘুরে ঘুরে মামলা দিচ্ছে। মামলা দিয়ে আমার কণ্ঠরোধ করা যাবে না। কোনও নোটিশ পেলে আমি সশরীরে হাজির হয়ে যাই। এবারে আদালত বলে দিক, রামায়নের কোন অংশটা বিজেপি বলবে আর কোন অংশটা আমরা বললে বিজেপি মামলা করবে।’‌

 

বন্ধ করুন