বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সন্ধান, দেশ জুড়ে সংখ্য়া দাঁড়িয়েছে ২৩
দেশ জুড়ে ফের উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন (প্রতীকী ছবি) ফাইল ছবি : পিটিআই (PTI)
দেশ জুড়ে ফের উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন (প্রতীকী ছবি) ফাইল ছবি : পিটিআই (PTI)

ফের মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সন্ধান, দেশ জুড়ে সংখ্য়া দাঁড়িয়েছে ২৩

  • নিউজ এজেন্সি সূত্রে খবর, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসা ৩৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে ওমিক্রনের সংক্রমণের কথা জানা গিয়েছে।

ফের মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সন্ধান। সোমবার স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, দুজন রোগীরই বিশেষ কোনও উপসর্গ নেই। সেভেন হিলস হাসপাতালে তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। নিউজ এজেন্সি সূত্রে খবর, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসা ৩৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে ওমিক্রনের সংক্রমণের কথা জানা গিয়েছে। পাশাপাশি ৩৬ বছর বয়সী আমেরিকা থেকে ফিরে আসা তার অপর এক বন্ধুর শরীরে ওমিক্রনের সন্ধান মিলেছে। এর আগেও মুম্বইতে ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছিল। সব মিলিয়ে ভারতে এখনও পর্যন্ত ২৩জন ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। 

এদিকে এর আগে মহারাষ্ট্রে সাতজন ওমিক্রন আক্রান্ত পাওয়া গিয়েছিল। এর আগে যে কয়েকজন ওমিক্রনে আক্রান্ত হয়েছিলেন সকলেই পুনের বাসিন্দা। সাতজনের মধ্যে তিনজন লাগোস থেকে ঘুরে এসেছেন। তারা সকলেই একই পরিবারের। অন্য়দিকে অপর ব্যক্তি ফিনল্যান্ড থেকে ফিরেছেন। 

এদিকে রাজস্থানেও কোভিডের বিশেষ ভ্যারিয়ান্ট ওমিক্রনের সন্ধান মিলেছে। রাজস্থান স্বাস্থ্য দফতর জানিয়েছেন ৯জন ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। আক্রান্তদের মধ্যে চারজনই দক্ষিণ আফ্রিকা থেকে সদ্য ফিরেছেন। তবে গত সপ্তাহে দিল্লিতে একজনের শরীরে ওমিক্রনের উপস্থিতি টের পাওয়া গিয়েছিল। তবে প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে কর্ণাটকে।

বন্ধ করুন