বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath: স্টেশন জ্বালানোর পেছনে কোচিং সেন্টারের মালিকের হাত? গ্রেফতার করল পুলিশ
গত শুক্রবার এভাবেই সেকেন্দ্রবাদ স্টেশনে জ্বালিয়ে দেওয়া হয়েছিল ট্রেন। (ANI Photo) (Mohammed Aleemuddin)

Agnipath: স্টেশন জ্বালানোর পেছনে কোচিং সেন্টারের মালিকের হাত? গ্রেফতার করল পুলিশ

  • সুব্বা বিক্ষোভকারীদের জন্য় খাবার, দুধ, জলের ব্যবস্থাও করেছিলেন।তবে তিনি নিজে উপস্থিত ছিলেন কি না সেটা জানা যায়নি। এদিকে শুক্রবার সেকেন্দ্রাবাদ স্টেশনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। তবে শনিবার নতুন করে আর গণ্ডগোল হয়নি।

অগ্নিপথ স্কিমের বিরুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগ। অন্ধ্রপ্রদেশের এক কোচিং সেন্টারের প্রধান সুব্বা রাওকে গ্রেফতার করল তেলেঙ্গানা পুলিশ। এদিকে প্রতিবাদ আন্দোলনের জেরে ইতিমধ্য়েই সেনাতে ভর্তি হতে ইচ্ছুক ২১ বছর বয়সী ডি রাকেশ নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সেকেন্দ্রাবাদ পুলিশ জানিয়েছে সুব্বাকে রেলপুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। আর্মি এক্সাম কোচিং ইনস্টিটিউটের সঙ্গে যুক্ত আরও ৯জনকে খোঁজা হচ্ছে। সেকেন্দ্রাবাদ স্টেশনে অশান্তির ঘটনায় তাদের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি সাই ডিফেন্স আকাদেমি বলে একটি কোচিং ইনস্টিটিউট চালান। হায়দরাবাদ থেকে নরসারাওপেটে আসার পথে পুলিশ তাকে আটক করে। হাকিমপেট আর্মি সোলজারস বলে তিনি একটি হোয়াটস অ্যাপ গ্রুপ চালাতেন। শুক্রবার সেকেন্দ্রবাদ স্টেশনে অশান্তি পাকানোর জন্য় তিনি মেসেজ করেছিলেন। সুব্বার পরিকল্পনা মতোই তারা সেদিন স্টেশনে জড়ো হয়েছিলেন বলে অভিযোগ। এরপর শুরু হয় অশান্তি। সুব্বার ফোনটা পুলিশ বাজেয়াপ্ত করেছে।

এমনকী সুব্বা বিক্ষোভকারীদের জন্য় খাবার, দুধ, জলের ব্যবস্থাও করেছিলেন।তবে তিনি নিজে উপস্থিত ছিলেন কি না সেটা জানা যায়নি। এদিকে শুক্রবার সেকেন্দ্রাবাদ স্টেশনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। তবে শনিবার নতুন করে আর গণ্ডগোল হয়নি। রেলপুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল সুনদীপ শান্ডিল্য জানিয়েছেন, স্টেশনের পরিস্থিতি আপাতত শান্তিপূর্ণ।

বন্ধ করুন