বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath Row: প্রধানমন্ত্রী কেবল নিজের 'মিত্র'-দের কথাই শোনেন! 'অগ্নিপথ' ইস্যুতে টুইট-বাণ রাহুলের
রাহুল গান্ধী, কংগ্রেস নেতা (ANI)। ফাইল ছবি। (HT_PRINT)

Agnipath Row: প্রধানমন্ত্রী কেবল নিজের 'মিত্র'-দের কথাই শোনেন! 'অগ্নিপথ' ইস্যুতে টুইট-বাণ রাহুলের

  • ভারতীয় সেনায় অগ্নিপথ স্কিম নিয়ে ক্ষোভে ফেটে পড়ছেন মানুষ। এই অগ্নিপথ মডেলে নিয়োগ প্রক্রিয়া নিয়ে রাহুল গান্ধী লেখেন, ‘ দেশের জনতা কী চায়, তা প্রধানমন্ত্রী বুঝতে পারেন না, কারণ তিনি কেবল তাঁর মিত্র (বন্ধু)দের কথাই শোনেন।’ এক টুইট পোস্টে রাহুল গান্ধী এই বক্তব্য তুলে ধরেন।

‘অগ্নিপথ’ মডেলে ভারতীয় সেনায় নিয়োগ নিয়ে বিহার,ঝাড়খণ্ড সহ দেশের বিভিন্ন এলাকা ক্ষোভে ফুঁসছে। উত্তরপ্রদেশেরও একাধিক জায়গায় তুঙ্গে ক্ষোভ। বহু জায়গাতেই রেল অবরোধ থেকে শুরু করে ট্রেনে অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটে যাচ্ছে। এই পরিস্থিতিতে মুখ খুললেন রাহুল গান্ধী।

গত কয়েকদিন ধরে ন্যাশনাল হেরাল্ড কেসে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের জিজ্ঞাসাবাদের মুখে পড়েন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিকে, তাঁকে জিজ্ঞাসাবাদ ঘিরে ইতিমধ্যেই তপ্ত দেশের রাজধানী দিল্লির রাজনীতি। তারই মাঝে ভারতীয় সেনায় অগ্নিপথ স্কিম নিয়ে ক্ষোভে ফেটে পড়ছেন মানুষ। এই অগ্নিপথ মডেলে নিয়োগ প্রক্রিয়া নিয়ে রাহুল গান্ধী লেখেন, ‘ দেশের জনতা কী চায়, তা প্রধানমন্ত্রী বুঝতে পারেন না, কারণ তিনি কেবল তাঁর মিত্র (বন্ধু)দের কথাই শোনেন।’ এক টুইট পোস্টে রাহুল গান্ধী এই বক্তব্য তুলে ধরেন।মেঘালয়ে ভূমিধসের জেরে বাংলাদেশের পথে বাস সার্ভিস চালু করছে ত্রিপুরা

পোস্টে শুধু যে সেনার অগ্নিপথ মডেল নিয়ে রাহুল গান্ধী বক্তব্য রেখেছেন, তা নয়। এর সঙ্গেই তিনি কৃষি আইন নিয়েও সরকারকে খোঁচা দিতে ছাড়েননি। পোস্টে রাহুল গান্ধী লেখেন, অগ্নিপথ স্কিম ভারতের যুবকদের প্রত্যাখ্যাত করেছে। এরইসঙ্গে কৃষি আইন দেশের কৃষকদের প্রত্যাখ্যান করেছে, জিএসটিতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এমনই বার্তা দিয়ে মোদী সরকারের বিরুদ্ধে শক্তিশেল তাক করে রাহুল। উল্লেখ্য, শুধু রাহুলই নন, তাঁর বোন তথা কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও অগ্নিপথ স্কিম নিয়ে সরব হন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন