বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেসকে শক্তিশালী করায় আহমেদ পাটেলের ভূমিকা অনস্বীকার্য, শোক প্রকাশ মোদীর
আহমেদ পাটেল ও নরেন্দ্র মোদী। ফাইল ছবি
আহমেদ পাটেল ও নরেন্দ্র মোদী। ফাইল ছবি

কংগ্রেসকে শক্তিশালী করায় আহমেদ পাটেলের ভূমিকা অনস্বীকার্য, শোক প্রকাশ মোদীর

  • শোক প্রকাশ করে একটি টুইটে প্রধানমন্ত্রী বলেছেন যে কংগ্রেস দলকে শক্তিশালী করার ক্ষেত্রে আহমেদ পাটেলের ভূমিকা সর্বদা স্মরণীয় হয়ে থাকবে।

‌কংগ্রেসের প্রবীণ নেতা আহমেদ পাটেলের মৃত্যুতে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার ভোরে প্রয়াত হন ওই কংগ্রেস সাংসদ। শোক প্রকাশ করে একটি টুইটে প্রধানমন্ত্রী বলেছেন যে কংগ্রেস দলকে শক্তিশালী করার ক্ষেত্রে আহমেদ পাটেলের ভূমিকা সর্বদা স্মরণীয় হয়ে থাকবে। একইসঙ্গে প্রধানমন্ত্রীর জানান যে তিনি প্রয়াত কংগ্রেস নেতার ছেলে ফয়জলের সঙ্গে কথা বলেছেন এবং শোক প্রকাশ করেছেন।

বুধবার সকালে একটি টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‌আহমেদ পাটেলের মৃত্যুতে আমি দুঃখিত। বহু বছর তিনি মানুষের সেবা, সমাজসেবা করে কাটিয়েছেন। কংগ্রেস দলকে শক্তিশালী করার ক্ষেত্রে ক্ষুরধার বুদ্ধি ক্ষমতার জন্য সুপরিচিত এই নেতার ভূমিকা সর্বদা স্মরণীয় হয়ে থাকবে। আমি ওঁর ছেলে ফয়জলের সঙ্গে কথা বলেছি এবং তাঁর কাছে শোক প্রকাশ করেছি। আহমদ ভাইয়ের আত্মা শান্তি পাক।’‌

এদিকে, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ শোক প্রকাশ করে টুইট করেছেন, ‘‌প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ পাটেল আর নেই জেনে মন খুব খারাপ লাগছে। একজন বিচক্ষণ সংসদ সদস্য আহমেদ পাটেলের মধ্যে ছিল একজন কৌশলবিদের দক্ষতা এবং এক জননেতার মনোভাব। তাঁর স্নেহশীলতা তাঁকে বিভিন্ন রাজনৈতিক দলে অনেক বন্ধু এনে দিয়েছে। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা রইল।’‌

কোভিড আক্রান্ত হয়ে গুরগাঁওয়ে মেদান্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রাজ্যসভার সাংসদ আহমেদ পাটেল। শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে পড়ার জেরে বুধবার ভোর সাড়ে ৩টের সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। এদিন সকালে এই খবর জানান প্রয়াত কংগ্রেস নেতার ছেলে ফয়জল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১।

বন্ধ করুন