বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam Board HS Result: প্রকাশিত হল ফল,অসম বোর্ডের দ্বাদশে পাশ ৯৮.৯৩ শতাংশ পড়ুয়া
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

Assam Board HS Result: প্রকাশিত হল ফল,অসম বোর্ডের দ্বাদশে পাশ ৯৮.৯৩ শতাংশ পড়ুয়া

  • বোর্ডের তরফে জানানো হয়েছে যে ahsec.nic.in ওয়েবসাইটে দেখা যাবে এই ফল।

আজ প্রকাশ করা হল অসমের উচ্চ মাধ্যমিকের ফল। এবছর মোট ১ লক্ষ ৯১ হাজার ৮৫৫ জন পড়ুয়া ফর্ম ভরেন। তাঁদের মধ্যে ৩৮ হাজার ৪৩০ জন বিজ্ঞান বিভাগের। তাছাড়া কমার্সের পড়ুয়া সংখ্যা ১৮ হাজার ৪৪৩। বাকি অধিকাংশ পড়ুয়া কলা বিভাগের। এই বছর মোট ১ লক্ষ ৮৯ হাজার ৭৯৭ জন পাশ করেছেন দ্বাদশে। শতাংশের নিরিখে তা ৯৮.৯৩ শতাংশ। প্রথম ডিভিশন মার্কস পেয়ে পাশ করেছেন ৫৮ হাজার ২৪৪ জন। যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় ডিভিশনে পাশ করেছেন ৮৯ হাজার ৫২০ এবং ৪২ হাজার ২৯ জন পড়ুয়া।

এর আগে অতিমারী আবহে বোর্ড পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল অসমে। এর আগে বোর্ড পরীক্ষা মে মাসে নির্ধারিত করা হয়েছিল। তারপর সরকার তা স্থগিত করে দেয়। আবার ৮ জুন সরকার জানায়, অগস্টের প্রথম দুই সপ্তাহের মধ্যে দশম-দ্বাদশের পরীক্ষা নেওয়া হবে। তবে শেষ পর্যন্ত পরীক্ষা বাতিলের পথেই হাঁটে অসম সরকার। পরীক্ষা না হওয়ায় বিকল্প মূল্যায়নের মাধ্যমে এই পড়ুয়াদের মার্কস দেওয়া হচ্ছে। দুটি কমিটি গঠন করা হয় যারা দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার মূল্যায়ণ করে।

বোর্ডের তরফে জানানো হয়েছে যে ahsec.nic.in ওয়েবসাইটে দেখা যাবে এই ফল। পাশাপাশি resultsassam.nic.in - ওয়েবসাইটেও দেখা যাবে ফল। তাছাড়া 'Upolobdha app' এবং 'AHSEC result 2021' অ্যাপে এই ফল দেখা যাবে। গুগল প্লে থেকে এই অ্যাপ ডাউনলোড করা যাবে। তাছাড়া ৫৬২৬৩ নম্বরে Assam12<স্পেস>রোল নম্বর টাইপ করে পাঠালেও জানা যাবে ফল।

বন্ধ করুন