বাংলা নিউজ > ঘরে বাইরে > গৃহবধূদের বেতন দিতে চায় জয়ললিতার দল, প্রতিশ্রুতি ফাঁসের অভিযোগ ডিএমকের
Tamil Nadu Chief Minister Edappadi K. Palaniswami addresses ahead of the state assembly election, in Chennai on Thursday. (ANI Photo)
Tamil Nadu Chief Minister Edappadi K. Palaniswami addresses ahead of the state assembly election, in Chennai on Thursday. (ANI Photo)

গৃহবধূদের বেতন দিতে চায় জয়ললিতার দল, প্রতিশ্রুতি ফাঁসের অভিযোগ ডিএমকের

  • আর তা নিয়েই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে দক্ষিণের এই রাজ্যে।

ডিএমকের পথে হেঁটে মহিলা ভোট টানতে এবার উঠেপড়ে লাগল এআইএডিএমকে। তামিলনাডুর সব পরিবারের মহিলা সদস্যদের মাসে দেড় হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করল জয়ললিতার দল। আর তা নিয়েই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে দক্ষিণের এই রাজ্যে। এমনকী অনেকে মনে করছেন, এই প্রতিশ্রুতিকে সামনে রেখে মহিলা ভোটব্যাঙ্ক করায়ত্ত করতে চাইছে তারা।

কিছুদিন আগে ডিএমকে ও কামাল হাসানের এমএনএমও এই একই ধরনের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছিল। সেখানেও গৃহবধূদের এক হাজার টাকা বেতন এবং ঘরে ঘরে কম্পিউটার দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। এআইএডিএমকে তৃতীয় দল যারা মহিলাদের জন্য আর্থিক সাহা্য্যের কথা ঘোষণা করেছিল।

মুখ্যমন্ত্রী পালানিস্বামী বলেন, ‘‌সমাজে অর্থনৈতিক সাম্য সুনিশ্চিত করতে পরিবারের মহিলা সদস্যদ্‌র আর্থিক সাহায্যদান খুবই উল্লেখযোগ্য। প্রতিটি পরিবারের মহিলা সদস্যরা মাসে দেড় হাজার টাকা করে পাবেন।’‌ একদিকে পালানিস্বামী অন্যদিকে এমকে স্ট্যালিন এখন প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিচ্ছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

একইসঙ্গে মুখ্যমন্ত্রী অভিযোগের সুরে জানান, তাদের ইস্তাহার থেকে কিছু তথ্য ফাঁস হয়ে গিয়েছে। সেই ফাঁস হয়ে যাওয়া তথ্য থেকেই ডিএমকে কপি করে এই সব প্রতিশ্রুতি দিয়ে বেড়াচ্ছে। একই সঙ্গে পালানিস্বামী বছরে ছয়টি রান্নার গ্যাস বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেন। তবে ডিএমকের বিরুদ্ধে নকল করার অভিযোগ তুলেছে কামাল হাসানও। তাঁর মতে, ‘‌মহিলাদের আর্থিক সাহায্যের বিষয়টি আসলে তাদের দলের মস্তিষ্কপ্রসূত। গ্রাসীণ এলাকায় ব্রডব্যান্ড পৌঁছে দেওয়াও তাদের পরিকল্পনা। অথচ তারা বলে বেড়াচ্ছে, এটা নাকি তাদের পরিকল্পনা।’‌

বন্ধ করুন