বাংলা নিউজ > ঘরে বাইরে > AIADMK: কার হাতে থাকবে পার্টির সদর দফতর? বড় রায় দিল মাদ্রাজ হাইকোর্ট
AIADMK এর অন্তর্বর্তীকালীন সাধারণ সম্পাদক ইদাপ্পাড়ি পালানিস্বামী ফের আদালতের স্বস্তি পেলেন (PTI Photo) (PTI)

AIADMK: কার হাতে থাকবে পার্টির সদর দফতর? বড় রায় দিল মাদ্রাজ হাইকোর্ট

  • প্রসঙ্গত গত ১১ জুলাই AIADMK এর জেনারেল কাউন্সিল মিটিংয়ে পালানিস্বামীকেই নতুন অন্তর্বর্তীকালীন সাধারণ সম্পাদক হিসাবে মনোনীত করা হয়েছে।

AIADMK এর অন্তর্বর্তীকালীন সাধারণ সম্পাদক ইদাপ্পাড়ি পালানিস্বামী আদালতে স্বস্তি পেলেন অনেকটাই। মাদ্রাজ হাইকোর্ট বুধবার জানিয়েছে চেন্নাইতে পার্টির সদর দফতর এবার তাঁর আয়ত্তে যেতে পারে। গত ১১ জুলাই দলের এই সদর দফতর সিল করে দেওয়া হয়েছিল।

পালানিস্বামী ও ও পনিরসেলভামের সমর্থকদের মধ্যে সংঘর্ষের জেরে এই পার্টি অফিস বন্ধ করেছিল প্রশাসন। তবে এবার সেই পার্টি অফিস পালানিস্বামীর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিল আদালত। সেই সঙ্গেই দিনরাত সেখানে পাহারা দেওয়ার জন্য় পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। আগামী একমাস পর্যন্ত ইপিএস যাতে তাঁদের কোনও সমর্থককে ওই কার্যালয়ে না পাঠাতে পারেন তারও নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত গত ১১ জুলাই AIADMK এর জেনারেল কাউন্সিল মিটিংয়ে পালানিস্বামীকেই নতুন অন্তর্বর্তীকালীন সাধারণ সম্পাদক হিসাবে মনোনীত করা হয়েছে। আদালত ৬১ পাতার নির্দেশে উল্লেখ করেছে, পার্টি অফিসকে কেন্দ্র করেই যাবতীয় ঝামেলা, এটা ঠিক বলা যাবে না। পার্টি অফিস কারোর ব্যক্তিগত সম্পত্তি নয়। যাঁকে দলের প্রাথমিক সদস্যপদ থেকেও বিতাড়িত করা হয়েছে তাঁর ওই পার্টি অফিসের প্রতি কোনও নির্দিষ্ট দাবি করতে পারেন না। দরজা ভেঙে সেই পার্টি অফিসে ঢোকা মানে অনুপ্রবেশের সমান।

বন্ধ করুন