ওয়ারিশ পাঠান। ফাইল ছবি (ANI)
ওয়ারিশ পাঠান। ফাইল ছবি (ANI)

ষড়যন্ত্রের তত্ত্ব খাড়া করে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন ওয়ারিশ পাঠান

  • বলেন, ‘আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করে আমার দলকে আক্রমণ করা হচ্ছে। এটা একরকম রাজনৈতিক ষড়যন্ত্র।

নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন মিম নেতা ওয়ারিস পাঠান। শনিবার এক সাংবাদিক বৈঠকে নিজের বিতর্কিত মন্তব্য প্রত্যাহার করেন তিনি। সঙ্গে দাবি করেন তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি কর্নাটকের কালবুর্গিতে CAA বিরোধী এক সভায় পাঠান বলেন, ‘আমরা ১৫ কোটি ওদের ১০০ কোটিকে দমিয়ে রাখতে পারি।’ এর পরই শুরু হয় বিতর্ক। এই মন্তব্যের জন্য ইতিমধ্যে কর্নাটকে তাঁর বিরুদ্ধে একাধিক গুরুতর ধারায় মামলা রুজু হয়েছে। তার মধ্যে রয়েছে দাঙ্গায় উসকানি দেওয়ার মতো ধারাও।

বিষয়টি হাতের বাইরে চলে যাচ্ছে বুঝে শনিবার সাংবাদিক বৈঠক করেন ওয়ারিশ পাঠান। বলেন, ‘আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করে আমার দলকে আক্রমণ করা হচ্ছে। এটা একরকম রাজনৈতিক ষড়যন্ত্র। তবে আমার মন্তব্যে কেউ আঘাত পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী।’

এই মন্তব্যের জন্য পাঠানের পাশে দাঁড়ায়নি তাঁর দল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তিহাদ-উল-মুসলিমিন বা AIMIM. তাঁর কাছে এই মন্তব্যের ব্যাখ্যা তলব করেছে দলটি।

মিম এর মহারাষ্ট্র শাখার প্রধান ইমতিয়াজ জলিল বলেন, ‘আমাদের দল ওয়ারিশ পাঠানের মন্তব্যকে সমর্থন করে না। তার কাছে মন্তব্যের ব্যাখ্যা তলব করা হবে। দরকার হলে কী ভাবে প্রকাশ্য সভায় বক্তব্য রাখতে হবে তা নিয়ে নির্দেশিকা জারি করবে দল।’



বন্ধ করুন