বাংলা নিউজ > ঘরে বাইরে > 'হিজাব না পরলে পাপ হবে!' সুপ্রিম কোর্টে গেল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ড
হিজাব নিষিদ্ধকরণের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড(PTI) (HT_PRINT)

'হিজাব না পরলে পাপ হবে!' সুপ্রিম কোর্টে গেল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ড

  • অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড তাদের পিটিশনে জানিয়েছে, এই রায়ের মাধ্যমে বহু মুসলিম কন্যা শিক্ষা থেকে বঞ্চিত হবে। এটা কখনই কাম্য নয়।

হিজাব নিষিদ্ধকরণ নিয়ে এবার কর্ণাটক হাইকোর্টের অর্ডারকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড। আবেদনকারীদের মধ্যে বোর্ডের দুজন সদস্যাও রয়েছেন। তাদের দাবি এই রায় মুসলিম সম্প্রদায়ের আর্থ সামাজিক পরিস্থিতিতে প্রভাব ফেলবে। কারোর ব্যক্তিগত ধর্মাচারণেও বাধা হয়ে দাঁড়াচ্ছে এই রায়। কর্ণাটক সরকার স্কুলে, কলেজে হিজাব নিষিদ্ধ করেছে। এনিয়ে হাই কোর্টের অর্ডারও রয়েছে। তবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের দাবি এই রায় দেশের সেকুলারিজমের কাঠামোকেই নষ্ট করে দিচ্ছে।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড তাদের পিটিশনে জানিয়েছে, এই রায়ের মাধ্যমে বহু মুসলিম কন্যা শিক্ষা থেকে বঞ্চিত হবে। এটা কখনই কাম্য নয়। কোরান ও হাদিশের কিছু না বুঝেই এই রায় দেওয়া হয়েছে বলে তাদের দাবি। এদিকে এর সঙ্গেই বোর্ডের তরফে দাবি করা হয়েছে, গত ৫ই ফেব্রুয়ারি হিজাব নিষিদ্ধ করা নিয়ে যে নোটিফিকেশন জারি করা হয়েছিল তা ভীষণরকম সাম্প্রদায়িক। এর মাধ্যমে মুসলিম মেয়েদের মধ্যেও বৈষম্য দেখা দেবে। কারণ এটা একটা ধর্মীয় বিশ্বাস যে মুসলিম নারীরা এক টুকরো কাপড় দিয়ে তাঁদের মাথার চুল ঢাকা দেবেন। এমনকী হিজাব পরা বাধ্যতামূলক। এটা না পরলে তিনি পাপ করছেন বলে গণ্য করা হয়।

 

বন্ধ করুন