বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India Express: দুবাইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে পোড়া গন্ধ, গন্তব্য বদলে মাস্কাটে বিমান
দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানে পোড়া গন্ধ

Air India Express: দুবাইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে পোড়া গন্ধ, গন্তব্য বদলে মাস্কাটে বিমান

  • কালিকট-দুবাই IX-355 উড়ানটিকে মাস্কাটের দিকে উড়িয়ে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বিমানের ফরোয়ার্ড গ্যালির একটি ভেন্ট থেকে পোড়া গন্ধ আসতে থাকে বলে জানায় ডিজিসিএ।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এয়ারক্রাফ্ট ভিটি-এএক্সএক্স-এ পোড়া গন্ধ মিলতেই মাঝ আকাশে গন্তব্য বদল করা হল বিমানের। কালিকট-দুবাই IX-355 উড়ানটিকে মাস্কাটের দিকে উড়িয়ে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ফরোয়ার্ড গ্যালির একটি ভেন্ট থেকে এই পোড়া গন্ধ আসতে থাকে বলে জানায় ডিজিসিএ।

এদিকে আজ সকালেই হায়দরাবাদগামী একটি ইন্ডিগোর বিমান করাচিতে অবতরণ করে। বিমানটি শারজাহ থেকে হায়দরাবাদ আসছিল। যাত্রাপথে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেই সময় বিমানের পাইলট করাচিতে অবতরণ করার সিদ্ধান্ত নেন। বর্তমানে করাচিতে ইন্ডিগো একটি বিশেষ বিমান পাঠাচ্ছে। যাত্রীদের সেই বিমানে করেই হায়দরাবাদে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে। বিমানের সব যাত্রীরা নিরাপদ আছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ইন্ডিগোর যে বিমানটি করাচিতে অবতরণ করে সেটি এয়ারবাস এ৩২০। তাতে ১২৫ জন যাত্রী ছিলেন।

ঘটনা প্রসঙ্গে বিমান সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়, ‘ইন্ডিগোর ফ্লাইট 6E-1406 শারজাহ থেকে হায়দরাবাদ উড়ে যাচ্ছিল। সেটির মুখ করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। পাইলট যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন। এর জেরেই প্রয়োজনীয় পদ্ধতি অনুসরণ করা হয় এবং সতর্কতা হিসেবে বিমানটিকে করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়। যাত্রীদের হায়দরাবাদে নিয়ে যাওয়ার জন্য করাচিতে একটি অতিরিক্ত ফ্লাইট পাঠানো হচ্ছে।’ উল্লেখ্য, এই নিয়ে কয়েকদিনের ব্যবধানে দ্বিতীয় ভারতীয় বিমান করাচিতে অবতরণ করতে বাধ্য হল।

এদিকে ডিজিসিএ এক বিবৃতিতে বলে, ‘১৬ জুলাই ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি বিমান আদ্দিস আবাবা থেকে ব্যাংকক যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে। হাইড্রোলিক সমস্যার কারণে শুক্রবার শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিমান চেন্নাই বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল।’

বন্ধ করুন