বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India Handover: মাঝ আকাশে তাক লাগানো খাবারের পরিষেবা, টাটাদের 'মহারাজ'-কীয় পদক্ষেপ
বিমানে তাক লাগানো খাবারের পরিষেবা দিয়ে পথ চলা শুরু  টাটাদের! (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
বিমানে তাক লাগানো খাবারের পরিষেবা দিয়ে পথ চলা শুরু  টাটাদের! (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Air India Handover: মাঝ আকাশে তাক লাগানো খাবারের পরিষেবা, টাটাদের 'মহারাজ'-কীয় পদক্ষেপ

  • এয়ার ইন্ডিয়ার বিমানে এবার থেকে থাকবে এনহ্যান্সড ফুড পরিষেবা।

মালিকানা বদলের পদক্ষেপের সূত্র ধরে নতুন সাজে সাজছে এয়ার ইন্ডিয়া। আর টাটাদের হাত ধরে এয়ার ইন্ডিয়ার 'মহারাজ' এবার নতুন সাজে সাজতে তৈরি হচ্ছে! জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়াকে অধীগ্রহণের পর প্রথমেই যে পদক্ষেপ টাটারা নিতে চলেছে, তা হল 'এনহ্যান্সড মিল' পরিষেবা। যার হাত ধরে মাঝ আকাশে তাক লাগানো খাবার পরিষেবা পাবেন এয়ার ইন্ডিয়ার যাত্রীরা।

এই সপ্তাহের প্রথমেই শোনা গিয়েছিল যে, ২৭ জানুয়ারির মধ্যে টাটাদের হাতে এয়ার ইন্ডিয়াকে তুলে দেওয়ার প্রক্রিয়া সন্পন্ন করবে কেন্দ্র। সেই সূত্র ধরে জানা যায়, এয়ার ইন্ডিয়া ফের একবার অধিগ্রহণ করে টাটারা একাধিক চমক আনতে চলেছে এই বিমান পরিষেবায়। সূত্রের দাবি,মুম্বই থেকে আজ রওনা হওয়া চারটি বিমানে টাটারা 'এনহ্যান্সড মিল' পরিষেবা রাখছে। এই চারটি বিমান হল, মুম্বই-দিল্লি AI864, মুম্বই-দিল্লি AI687, মুম্বই-আবুধাবি AI945, মুম্বই বেঙ্গালুরু AI639। এরপর শুক্রবার মুম্বই নিউ ইয়র্ক ও মুম্বই থেকে দিল্লিগামী আরও বিমানে এই বিশেষ খাবারের পরিষেবা থাকবে। আপাতত পর্বভিত্তিকভাবে এই পরিষেবা চলবে।

টাটারা অধিগ্রহণের পর নতুন করে এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবায় একাধিক নিয়মে বদল আসলেও, এখনই টাটাদের ব্যানারে বিমানের উড়ান হবে না। এছাড়াও জানা যাচ্ছে, বিমানে বিজনেস ও প্রথম শ্রেণির যাত্রীদের জন্য ওয়াইন গ্লাসের বন্দোবস্ত থাকবে। ইকনমি ক্লাসে চা বা কফি সরবরাহের জন্য মেলামাইন ও বিজনেস বা প্রথম শ্রেণির যাত্রীদের জন্য পোর্সিলিনের কাপের ব্যবহারের কথাও উঠে আসছে। চিরাচরিত প্রথা মেনে প্রত্যেক যাত্রীকে 'অতিথি' হিসাবে দেখার ভাবনা থেকেই পরিষেবা শুরু করছে টাটারা।

 

 

 

বন্ধ করুন