কুণাল কামরা ও অর্ণব গোস্বামী (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
কুণাল কামরা ও অর্ণব গোস্বামী (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)

প্লেনে অর্ণব-ট্রোল, কমেডিয়ানের উড়ানে ওঠায় নিষেধাজ্ঞা ইন্ডিগো-এয়ার ইন্ডিয়ার

  • অসামরিক বিমান পরিবহনমন্ত্রী জানান, কুণাল কামরাকে বিমানে উঠতে না দেওয়ার জন্য অন্যান্য উড়ান সংস্থাগুলিকেও একইরকম নিষেধাজ্ঞা চাপানোর উপদেশ দেওয়া হয়েছে।

ইন্ডিগোর পর এয়ার ইন্ডিয়া। প্লেনের মধ্যে অর্ণব গোস্বামীকে ট্রোলিংয়ের জন্য কমেডিয়ান কুণাল কামরাকে অনির্দিষ্টকালের জন্য তাদের বিমানে উঠতে দেওয়া হবে না বলে জানাল জাতীয় উড়ান সংস্থা।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার। একটি ভিডিয়ো পোস্ট করেন কুণাল। সেখানে দেখা যায়, মুম্বই-লখনউগামী ইন্ডিগোর উড়ানের মধ্যে অর্ণবকে একাধিক প্রশ্ন করছেন তিনি। সর্বভারতীয় সংবাদমাধ্যমের উপস্থাপককে 'কাপুরুষ' বলে মন্তব্য করেন কুণাল। 'জাতীয়তাবাদী' বলেও খোঁচা দেন তিনি। নিজের শোয়ে মৃত পি.এইচডি ছাত্র রোহিত ভেমুলার মা রাধিকাদেবীর জাত নিয়ে আলোচনা করায় অর্ণবের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন ওই কমেডিয়ান। কুণাল অভিযোগ করেন, প্রশ্ন করায় তাঁকে মানসিক ভারসাম্যহীন বলেছেন অর্ণব। যদিও ভিডিয়োতে অর্ণবকে অবশ্য কিছু বলতে শোনা যায়নি। কানে ইয়ারফোন দিয়ে ল্যাপটপের দিকে তাকিয়ে ছিলেন তিনি।

সেই ঘটনার কিছুক্ষণ ইন্ডিগোর তরফে টুইট করে জানানো হয়, ছ’মাস সংস্থার উড়ানে উঠতে পারবেন তিনি। অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরীকে ট্যাগ করে সেই টুইটে বলা হয়, 'মুম্বই-লখনউগামী প্লেনের মধ্যে সাম্প্রতিক ঘটনা নিয়ে আমরা জানাতে চাই যে ছ'মাসের জন্য কুণাল কামরার বিমানে ওঠার উপর নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। তাঁর আচরণ গ্রহণযোগ্য ছিল না।'

সেই টুইটের পর অসামরিক বিমান পরিবহনমন্ত্রী জানান, কুণাল কামরাকে বিমানে উঠতে না দেওয়ার জন্য অন্যান্য উড়ান সংস্থাগুলিকেও একইরকম নিষেধাজ্ঞা চাপানোর উপদেশ দেওয়া হয়েছে। তারপর এয়ার ইন্ডিয়ার তরফে টুইটে জানানো হয়, পরবর্তী বিজ্ঞপ্তি না জারি করা পর্যন্ত জাতীয় উড়ান সংস্থার কোনও বিমানে উঠতে পারবেন না।

যদিও বিবৃতি দিয়ে কুণাল জানান, প্রথম তিনি অর্ণবকে প্রশ্ন করলেও ফোনে কথা বলার ভান করছিলেন। সেই সময় সিটবেল্ট পরে থাকার চিহ্ন দেওয়া ছিল না। পরে বিমানকর্মীরা তাঁকে বসতে বলেন। টেক-অফের জন্য সেই সময় সিটবেল্টের চিহ্ন দেওয়ায় তিনি বসে পড়েন। টেক-অফের যখন ফের সেই চিহ্ন বন্ধ হয়ে যায়, তখন অর্ণবকে ফের প্রশ্ন করেন। তবে তিনি সাফ বলেন, 'আমি একেবারেই আফসোস করছি না। আমি দুঃখিত নই।'

বন্ধ করুন