বাংলা নিউজ > ঘরে বাইরে > কর্মীরা টিকা না পেলে আকাশে উড়বে না এয়ার ইন্ডিয়া বিমান! হুঁশিয়ারি পাইলটদের
ফাইল ছবি : রয়টার্স
ফাইল ছবি : রয়টার্স

কর্মীরা টিকা না পেলে আকাশে উড়বে না এয়ার ইন্ডিয়া বিমান! হুঁশিয়ারি পাইলটদের

  • টিকা না পেলে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন এয়ার ইন্ডিয়ার পাইলটদের ইউনিয়ন ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলটস অ্যাসোসিয়েশন।

টিকাকরণ নিয়ে দেশ জুড়ে হাহাকার দেখা দিয়েছে। চাহিদার তুলনায় কম উত্পাদনের জেরে বহু রাজ্যেই ব্যাঘাত ঘটেছে টিকাকরণ প্রক্রিয়ায়। এই পরিস্থিতিতে এবার টিকা না পেলে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন এয়ার ইন্ডিয়ার পাইলটদের ইউনিয়ন ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলটস অ্যাসোসিয়েশন। ইউনিয়নের স্পষ্ট দাবি, যদি অবিলম্বে দেশ জুড়ে এয়ার ইন্ডিয়া কর্মীদের জন্য টিকাকরণ সেন্টার তৈরি না করা হয়, তাহলে তারা কাজ বন্ধ করে দেবেন।

এই বিষয়ে সংস্থার অপারেশনস ডিরেক্টরকে একটি চিঠি পাঠানো হয় ইউনিয়ন ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলটস অ্যাসোসিয়েশনের তরফে। চিঠিতে তাঁদের অভিযোগ, পাইলটদের জন্য স্বাস্থ্য খাতে কোনও সাহায্য নেই, কোনও বীমা নেই। কেটে নেওয়া হয়েছে বেতন। এই আবহে জীবনের ঝুঁকি নিয়ে টিকা ছাড়া কাজ করবেন না। যে সমস্ত কর্মচারীরা অফিসের ডেস্কে এবং বাড়ি থেকে কাজ করছেন তাঁরা টিকা নিতে পেরেছেন। এবং ফ্লাইং ক্রুদের ঝুঁকির মধ্যে রাখা হয়েছে। পাশাপাশি তাঁদের দাবি, অগ্রাধিকারের ভিত্তিতে কর্মীদের টিকাকরণ প্রক্রিয়া শুরু করতে হবে।

পাইলট ইউনিয়নের বক্তব্য, 'অতিমারীর সময়ে ফ্লাইং ক্রু-রা নিজেদের স্বাস্থ্যের ঝুঁকি নিয়ে গ্রাহকদের পরিষেবা দিয়েছে। সব সীমা পার করে দিন-রাত কাজ করে গিয়েছে। এমনকি করোনার ভয়াবহ পরিস্থিতিতেও সমান ভাবে ভিবিএম এবং উদ্ধারকাজ চালিয়ে গিয়েছেন বিমান কর্মীরা। তবে এই আবহে অনেক কর্মী হাসপাতালে ভর্তি। তাদের সাহায্য করছে না কর্তৃপক্ষ। ভ্যাকসিনের ব্যবস্থাও করা হচ্ছে না।

বন্ধ করুন