বাংলা নিউজ > ঘরে বাইরে > এবার ৩০০ কোটি টাকার সম্পত্তি বিক্রি করার পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া
৩০০ কোটি টাকার সম্পত্তি বিক্রি করার পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া (ছবি সৌজন্যে : রয়টার্স) (REUTERS)
৩০০ কোটি টাকার সম্পত্তি বিক্রি করার পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া (ছবি সৌজন্যে : রয়টার্স) (REUTERS)

এবার ৩০০ কোটি টাকার সম্পত্তি বিক্রি করার পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া

  • বিভিন্ন ফ্ল্যাট, স্টাফ কোয়ার্টার, বিল্ডিং সহ একাধিক সম্পত্তি বিক্রি করতে চলেছে এয়ার ইন্ডিয়া।

এয়ার ইন্ডিয়ার আর্থিক অবস্থা যে ভালো নয়, তা কারোরই অজানা নয়। তাই এই বিমান সংস্থাকে বিক্রি করার পরিকল্পনা করছে কেন্দ্র। এই পরিস্থিতিতে এবার অর্থের যোগান করতে ৩০০ কোটি টাকার মূল্যের সম্পত্তি বিক্রির পথে হাঁটতে চলেছে এয়ার ইন্ডিয়া। বিভিন্ন ফ্ল্যাট, স্টাফ কোয়ার্টার, বিল্ডিং সহ একাধিক সম্পত্তি বিক্রি করতে চলেছে এয়ার ইন্ডিয়া। নয়াদিল্লি, মুম্বই, কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, মেঙ্গালুরু, নাসিক এবং নাগপুরে অবস্থিত একাধিক সম্পত্তি বিক্রি করা হবে বলে জানা গিয়েছে।

অনলাইন মাধ্যমে একটি নিলামের মাধ্যমে এই সম্পত্তিগুলি বিক্রি করা হবে। এই নিলামের সময়সীমা ৯ জুলাই পর্যন্ত। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, এই নিলামের মাধ্যমে ২০০ থেকে ৩০০ কোটি টাকা পেতে চাইছে এয়ার ইন্ডিয়া। তাতে নগদ প্রবাহ কিছুটা বাড়বে সংস্থার। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানা যায় যে তারা এই উড়ান সংস্থার বিলগ্নিকরণের পথে হাঁটতে চায়। এই নিয়ে বিতর্কও কম হয়নি। কিন্তু সরকার নিজেদের সিদ্ধান্তের অটল।

এর আগে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ পুরী জানিয়েছিলেন, এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ হবে। তিনি আরও বলেছিলেন, 'এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ সম্ভব না হলে, তা বন্ধ করে দেওয়া হবে।' উল্লেখ্য, কয়েক বছর ধরেই ঋণগ্রস্ত অবস্থাতেই চলছে এই উড়ান সংস্থা। প্রায় ৬০ হাজার কোটি টাকার ঋণ রয়েছে এই সংস্থার।

প্রসঙ্গত, এবারের বাজেটে কেন্দ্রীয় সরকারের তরফে ২,২৬৮ কোটি টাকা এয়ার ইন্ডিয়ার জন্য বরাদ্দ করা হয়। ওই উড়ান সংস্থার আর্থিক কাঠামো পুনর্গঠনের জন্য এই অর্থ বরাদ্দ করা হয়েছিল। পাশাপাশি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, এয়ার ইন্ডিয়াকে ২০২২ সালে বেসরকারি সংস্থার কাছে বিক্রি করে দেওয়া হবে।

বন্ধ করুন