বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India Accident: রানওয়ে থেকে ছিটে পড়ল এয়ার ইন্ডিয়ার বিমান! দৈবাৎ বাঁচলেন অর্ধশতাধিক যাত্রী

Air India Accident: রানওয়ে থেকে ছিটে পড়ল এয়ার ইন্ডিয়ার বিমান! দৈবাৎ বাঁচলেন অর্ধশতাধিক যাত্রী

Jabalpur, Mar 12 (ANI): An Air India aircraft carrying around 55 passengers went off the runway, in Jabalpur on Saturday. Alliance Air ATR-72 had passengers onboard from Delhi. (ANI Photo) (ANI)

দুর্ঘটনার খবর পেয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ ও ফায়ার ব্রিগেডের আধিকারিক এবং কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়।

এয়ার ইন্ডিয়ার একটি বিমান আজ মধ্যপ্রদেশের জবলপুরের দুমনা বিমানবন্দরে দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য বেঁচে গেল। দিল্লি থেকে আসা এই বিমানটি বিমানবন্দরে অবতরণ করার সময় পাইলট নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বিমানটির। এর জেরে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে। এতে যাত্রীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে পাইলটরা কোনওমতে বিমানটিকে রানওয়েতে ফিরিয়ে আনেন। বিমানটিতে ৫৪ জন যাত্রী ছিলেন।

জানা গিয়েছে, দিল্লি থেকে জবলপুরগামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ই-৬ বিকেলে জবলপুরের দুমনা বিমানবন্দরে পৌঁছায়। রানওয়েতে অবতরণের সময় রানওয়ে থেকে নিয়ন্ত্রণের বাইরে চলে যায় বিমানটি। দুর্ঘটনার খবর পেয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ ও ফায়ার ব্রিগেডের আধিকারিক এবং কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। পরে বিমানে থাকা যাত্রীদেরকে নিরাপদে বের করে আনা হয়। কীভাবে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ল এবং কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এয়ার ইন্ডিয়ার অ্যালায়েন্স এয়ার এটিআর-৭২ বিমানের এই দুর্ঘটনাক জন্য সংস্থার তরফে যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে। এক বিবৃতিতে সংস্থআর তরফে বলা হয়েছে, ‘আমরা কৃতজ্ঞ যে সমস্ত যাত্রী এবং ক্রু নিরাপদ, তাদের সুরক্ষা এবং নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া আমাদের অগ্রাধিকার। আমরা নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সমস্ত নিরাপত্তা নীতি অনুসরণ করি। আমরা দুর্ভাগ্যজনক ঘটনার জন্য দুঃখিত এবং ঘটনার তদন্ত শুরু করেছি।’

 

 

বন্ধ করুন