বাংলা নিউজ > ঘরে বাইরে > ঘাটতি মেটাতে এবার মার্কিন মুলূক থেকে অক্সিজেন আনবে এয়ার ইন্ডিয়া
 এয়ার ইন্ডিয়া  (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
 এয়ার ইন্ডিয়া  (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

ঘাটতি মেটাতে এবার মার্কিন মুলূক থেকে অক্সিজেন আনবে এয়ার ইন্ডিয়া

  • বেসরকারি সংস্থার তরফে প্রায় ৬০০টি অক্সিজেন সিলিন্ডার আনার অর্ডার দেওয়া হয়েছে। ভারত থেকে ২টি এয়ার ইন্ডিয়ার বিমানে ওই অক্সিজেন সিলিন্ডারগুলি আনা হবে।

দেশে ঘাটতি মেটাতে এবার সুদূর মার্কিন মুলূক থেকে অক্সিজেন সিলিন্ডার আনবে এয়ার ইন্ডিয়া।২ দিনের মধ্যে এই অক্সিজেনের জোগান চলে আসবে।রবিবার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে এই কথা জানানো হয়েছে।

জানা গিয়েছে, বেসরকারি সংস্থার তরফে প্রায় ৬০০টি অক্সিজেন সিলিন্ডার আনার অর্ডার দেওয়া হয়েছে।ভারত থেকে ২টি এয়ার ইন্ডিয়ার বিমানে ওই অক্সিজেন সিলিন্ডারগুলি আনা হবে।সূত্রের খবর, পরের বেশ কয়েকটি সপ্তাহে বেসরকারি সংস্থার তরফে এভাবে প্রায় ১০ হাজার অক্সিজেন সিলিন্ডার আনার পরিকল্পনা রয়েছে এয়ার ইন্ডিয়ার।শুধু সরকারি ক্ষেত্রেই নয়, দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে এবার বেসরকারি ক্ষেত্রও জোর কদমে মাঠে নেমে পড়েছে।দরকার হলে বিদেশ থেকে অক্সিজেন সিলিন্ডার আনার ব্যবস্থা করা হচ্ছে।

এয়ার ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, দেশের এই সংকটজনক পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়া সবরকম সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত।এয়ার ইন্ডিয়ার বিশ্বব্যাপী নেটওয়ার্ক থাকায় বিভিন্ন দেশ থেকে বিশাল পরিমাণে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আসতে পারে।দেশে যাতে অক্সিজেনের জোগান দেওয়া যায় সেজন্য এয়ার ইন্ডিয়া সরবরাহের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বন্ধ করুন