বাংলা নিউজ > ঘরে বাইরে > কিছু কর্মীকে পাঁচ বছরের জন্য বিনা বেতনে ছুটিতে পাঠাবে এয়ার ইন্ডিয়া
ফাইল ছবি (MINT_PRINT)

কিছু কর্মীকে পাঁচ বছরের জন্য বিনা বেতনে ছুটিতে পাঠাবে এয়ার ইন্ডিয়া

  • প্রতিটি হেডকোয়ার্টার্সে ডিপার্টমেন্টাল হেড ও রিজিওনাল ডিরেক্টরদের চিহ্নিত করতে হবে কর্মীদের যাতে বিনা বেতনে ছুটিতে পাঠানো যায়।

ধুঁকছে এয়ার ইন্ডিয়া। এবার কিছু কর্মীকে বিনা বেতনে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিল বিমান সংস্থাটি। ছয় মাস থেকে দুই বছর অবধি চলতে পারে এই ছুটি। প্রয়োজনে সেটি পাঁচ বছর অবধিও বাড়তে পারে। এই সংক্রান্ত সরকারি নির্দেশ জারি করেছে এয়ার ইন্ডিয়া। ব্যক্তিগত কারণ দেখিয়ে কেউ এই ছুটি নিতে পারে। সমস্ত স্থায়ী কর্মীদের জন্য এই প্রকল্প প্রযোজ্য হবে। 

এই প্রকল্প অনুযায়ী এয়ারলাইন্স যে কোনও কর্মীকে এই ছুটিতে পাঠিয়ে দিতে পারে কিছু মাপকাঠি বিচার করে। এগুলি হল পুরনো পারফরমেন্স, স্বাস্থ্য, কর্মক্ষমতা, প্রয়োজনীয়তা, দক্ষতা, আগে ছুটি নেওয়ার রেকর্ড ইত্যাদি। 

প্রতিটি হেডকোয়ার্টার্সে ডিপার্টমেন্টাল হেড ও রিজিওনাল ডিরেক্টরদের চিহ্নিত করতে হবে কর্মীদের যাতে বিনা বেতনে ছুটিতে পাঠানো যায়। সেটির জন্য প্রতিটি রিজিওনাল ডিরেক্টরের নেতৃত্ব একটি কমিটি গঠিত হবে যেখানে জেনারেল ম্যানেজার (পার্সোনেল), জেনারেল ম্যানেজার (ফিনান্স) ও সংশ্লিষ্ট ডিপার্টমেন্টাল হেড। 

সমস্ত রেকর্ড ঘেঁটে কর্মীদের নির্বাচন করা হবে, যাদের নাম পাঠানো হবে সিএমডি-র কাছে শিলমোহরের জন্য। 

অন্যদিকে এয়ার ইন্ডিয়ার তরফ থেকে বলা হয়েছে ২০ এপ্রিল তাদের অফিস পুরো খুলে যাবে। কেউ ছুটি নিতে চাইলে তাঁকে আলাদা করে আবেদন করতে হবে। শুধু গর্ভবতী, বয়স্ক ও কনটেনমেন্ট জোনে থাকা নাগরিকরা এই নিয়মের থেকে ছাড় পাবেন। 

 

 

বন্ধ করুন