বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: প্রবল বর্ষার জের, টানা ৬দিন পর চালু হল সিলেট বিমানবন্দর
সিলেট বিমানবন্দর

বাংলাদেশ: প্রবল বর্ষার জের, টানা ৬দিন পর চালু হল সিলেট বিমানবন্দর

  • টনা ৬দিন বন্ধ থাকার  পর  আংশিকভাবে চালু হল সিলেটের ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দর। প্রবল বর্ষায় রানওয়েতে জল ঢোকার কারণে বিমান পরিষেবা সম্পূর্ণ বন্ধ ছিল। যদিও সম্পূর্ণ পরিষেবা কবে চালু হবে সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা হয়নি।  

বাংলাদেশে প্রবল বৃষ্টির ফলে বিপর্যস্ত দেশের গুরুত্বপূর্ণ শহর সিলেট। এই বৃষ্টির ফলেই গত শুক্রবার ১৭ জুন বন্ধ হয়ে যায় সিলেটের ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দর।টানা ৬দিন পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বৃহস্পতিবার ২২ জুন আংশিকভাবে চালু হয় সিলেটের বিমান পরিষেবা। বৃহস্পতিবার বাংলাদেশ স্থানীয় সময় দুপুর ১২টা ৩৫ নাগাদ ইংল্যান্ডের ম্যানচেস্টারের উদ্দেশ্যে একটি বিমান রওনা হয়।

টানা ৩দিনের লাগামছাড়া বৃষ্টিতে ওসমানি বিমানবন্দরের রানওয়েতে জল ঢুকে গেলে গত শুক্রবার ১৭ জুন  কর্তৃপক্ষ বিমান ওঠানামা বন্ধ করে দেয়। প্রথমে ঠিক হয় যে ৩দিনের জন্য বিমান পরিষেবা বন্ধ থাকবে। কিন্তু দেখা যায় যে সোমবার জল নেমে গেলেও অ্যাপ্রোচ লাইট জলের তলায় থেকে গিয়েছে। সেই কারণে আরও ৩দিন পরিষেবা বন্ধ রাখা হয়।

বৃহস্পতিবার সম্পূর্ণ রানওয়ে থেকে জল সরে গেলে বিমানবন্দর কর্তৃপক্ষ আংশিক পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেয়। কিন্তু বিমান পরিষেবা কবে স্বাভাবিক হবে সেই বিষয়ে বিমানবন্দর কতৃপক্ষ নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি।

সিলেটের বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। সিলেট শহর ও তার পার্শবর্তী এলাকায়  প্রায় পাঁচ লাখ মানুষ জলবন্দি হয়ে পড়েছেন। ২৫০-র  বেশি শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধ করে দেওয়া হয়েছে, বন্ধ রয়েছে পরীক্ষা গ্রহণ।

 

বন্ধ করুন