বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গি হামলায় তছনছ হয়ে গিয়েছে পাক এয়ারবেস, হাড়হিম করা ছক: Report

জঙ্গি হামলায় তছনছ হয়ে গিয়েছে পাক এয়ারবেস, হাড়হিম করা ছক: Report

পাক সেনা। প্রতীকী ছবি (AP Photo/Fareed Khan) (AP)

একটি ভিডিয়ো সামনে এনেছে জঙ্গি গোষ্ঠী। সেই ভিডিয়ো দেখিয়েই ধ্বংসলীলার কথা মনে করে দিয়েছে তারা। তাদের দাবি অন্তত ৩৫টি বিমানকে তারা ধ্বংস করে দিয়েছে। যে সাতজন এই হামলা চালিয়েছিল তাদের নামও প্রকাশ করেছে ওই সংগঠন।

শনিবার পাকিস্তানের এয়ারফোর্স বেসে মিয়ানওয়ালি এলাকায় হামলা চালানো হয়। একাধিক সংবাদমাধ্য়মের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, তেহেরিক ই জিহাদ পাকিস্তানের কমান্ডার আব্দুল আজিজ এই ঘটনার পেছনে রয়েছে। দাবি করা হচ্ছে এই হামলার পেছনে বড়সর হোম ওয়ার্ক করা হয়েছিল। একেবারে আটাঘাঁট বেঁধেই ময়দানে নেমেছিল তেহেরিক ই জিহাদ। 

ভয়াবহ হামলা চালানো হয়েছিল। তিনটি বিমানকে ধ্বংস করা হয়েছে এই হামলায়। আইএসপিআর একটি বিবৃতিতে একথা জানিয়েছে। এর সঙ্গেই বলা হয়েছে, তিনজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তারা এয়ারবেসে প্রবেশের চেষ্টা করছিল। তবে জঙ্গি গোষ্ঠীর তরফে বলা হয়েছে তারা বিরাট ক্ষতিসাধন করতে পেরেছে। তারপর তাদের খুন করা হয়েছে। এমনকী রাডার সিস্টেমকেও নষ্ট করে দিয়েছে তারা। তেলের ডিপোও ধ্বংস করেছে তারা। 

একটি ভিডিয়ো সামনে এনেছে তারা। সেই ভিডিয়ো দেখিয়েই ধ্বংসলীলার কথা মনে করে দিয়েছে তারা। তাদের দাবি অন্তত ৩৫টি বিমানকে তারা ধ্বংস করে দিয়েছে। যে সাতজন এই হামলা চালিয়েছিল তাদের নামও প্রকাশ করেছে ওই সংগঠন। 

পাকিস্তানের ওই এয়ার বেসে একেবারে তাণ্ডব চালায় ওই গোষ্ঠী। এবার ভিডিয়ো প্রকাশ করে তারা গোটা বিষয়টি জানিয়ে দিল। এমনকী আধুনিকতম অস্ত্রে সজ্জিত ছিল তারা। তাদের সঙ্গে নাইট ভিশন আগ্নেয়াস্ত্র ছিল। মিলিটারি পোশাক পরেছিল তারা। 

কিন্তু তেহেরিক ই জিহাদ পাকিস্তান নামে এই সংগঠনের পেছনে আসলে কে বা কারা রয়েছে? 

মনে করা হচ্ছে এটা আসলে তেহেরিক ই তালিবান সংগঠনের একটা শাখা সংগঠন। এদিকে পাকিস্তানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী আনওয়াল উল হক কক্কর জানিয়েছেন, আমাদের সুরক্ষার উপর আঘাত হানার চেষ্টা করলে ফল ভালো হবে না। গোটা দেশ আপনাদের পাশে রয়েছে। আপনাদের সাহসের প্রতি কুর্নিশ জানাচ্ছি। 

পাকিস্তানে একের পর এক জঙ্গি হামলা। সামনেই ভোট। তার আগে ভয়াবহ পরিস্থিতি। একে তো রাজনৈতিক অস্থিরতা। তার উপর এই জঙ্গি হামলা। 

ঘরে বাইরে খবর

Latest News

VVPAT'র ১০০% ভোট গণনা মামলায় কমিশনের কথা শুনল সুপ্রিম কোর্ট, স্থগিত থাকল রায়দান রামকৃষ্ণ মঠ ও মিশনের সপ্তদশ অধ্যক্ষ হলেন স্বামী গৌতমানন্দজি মহারাজ দিতে হবে ৫ কোটি, সাত সকালে মন্ত্রী উদয়ন গুহকে চিঠি কামতাপুরী সংগঠনের বিয়েতে পছন্দের গান বাজানো নিয়ে বচসা, UP-তে কনের বাবাকে পিটিয়ে খুন করল শ্যালক ৩৯ ম্যাচে ৯টি সেঞ্চুরি, IPL 2024-এ ব্যক্তিগত শতরান করেছেন কারা? অবরুদ্ধ হয়ে পড়েছে ফরাক্কা ব্রিজ, উত্তরবঙ্গ–দক্ষিণবঙ্গের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন মেট্রোতে উঠে মহিলার গায়ে থুতু দিলেন ব্যক্তি, সরিও বললেন না! রেগে আগুন মহিলা পাইস হোটেল ছেড়ে এবার নন্দিনী দিদি নিজেই ফুড ব্লগার?DJ অরুণ দার দোকানে করলেন কী? সারা বিশ্ব জুড়ে রাতের আকাশে ভাসমান গোলাপি চাঁদ, দেখুন মনোমুগ্ধকর ছবিতে কেউ খেলতে পারেনি- তবে ISL-এর সেমির দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানোর আশ্বাস হাবাসের

Latest IPL News

ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.