বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষকদের 'পিষে হত্যা' : ছেলের বিরুদ্ধে FIR-র পর শাহের সঙ্গে দেখা ‘ডেপুটি’ টেনির
দিল্লিতে নর্থব্লকের বাইরে অজয় মিশ্র টেনি। (ছবি সৌজন্য এএনআই)
দিল্লিতে নর্থব্লকের বাইরে অজয় মিশ্র টেনি। (ছবি সৌজন্য এএনআই)

কৃষকদের 'পিষে হত্যা' : ছেলের বিরুদ্ধে FIR-র পর শাহের সঙ্গে দেখা ‘ডেপুটি’ টেনির

  • অজয় মিশ্র টেনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অর্থাৎ শাহের ‘ডেপুটি’।

লখিমপুর খিরির ঘটনায় জড়িয়েছে ছেলের নাম। দায়ের হয়েছে এফআইআর। সেই ঘটনার কয়েক দিনের মধ্যেই নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত মিশ্রের সঙ্গে দেখা করলেন অজয় মিশ্র টেনি। যিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অর্থাৎ শাহের ‘ডেপুটি’।

পূর্ণমন্ত্রী এবং রাষ্ট্রমন্ত্রীর মধ্যে কী নিয়ে কথা হয়েছে, তা নিয়ে অবশ্য কোনও মন্তব্য করা হয়নি। মন্ত্রকের আধিকারিকরাও সেই বৈঠক নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। তবে বুধবার সকালে টেনি দাবি করেছিলেন, দলের শীর্ষ নেতৃত্বের তরফে তাঁকে তলব করা হয়নি। বলেছিলেন, ‘দলের হাইকমান্ড আমায় তলব করেনি। আজকের রাত বা আগামিকালের মধ্যে আমি দিল্লিতে পৌঁছাব। আমার কয়েকটি কাজ আছে।’

উল্লেখ্য, গত রবিবার লখিমপুর খিরিতে কৃষকদের ‘পিষে হত্যার’ ঘটনায় টেনির ছেলের নাম জড়িয়েছে। অভিযোগ, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী টেনির ছেলে আশিসের গাড়িই কৃষকদের পিষে দিয়েছে। আশিসের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরে দাবি করা হয়েছে, যে গাড়িটি কৃষকদের পিষে দিয়েছে, তাতে বসেছিলেন আশিস। বাহরাইচ জেলার বাসিন্দা জগজিৎ সিং নামে যে ব্যক্তির অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের হয়েছে, তিনি দাবি করেছেন, পুরো ঘটনাটি ‘পূর্ব-পরিকল্পিত’। সেজন্য ‘ষড়ষন্ত্র করেছিলেন’ মন্ত্রী এবং তাঁর ছেলে।

যদিও শাহের ডেপুটি তথা বিজেপি সাংসদ দাবি করেছেন, ঘটনার সময় গাড়িতে ছিলেন না ছেলে আশিস। চালক গাড়ি চালাচ্ছিলেন। গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়। তার জেরে নিয়ন্ত্রণ হারিয়ে যায় গাড়ির। সেই ঘটনায় গাড়ির চালকের মৃত্যু হয়েছে। সেইসঙ্গে মন্ত্রী দাবি করেন, সেদিন গাড়িতে থাকলে তাহলে তাঁর ছেলে বেঁচে ফিরতে পারতেন না।

বন্ধ করুন