বাংলা নিউজ > ঘরে বাইরে > Prophet Remark Row: 'নুপূর শর্মার শিরোচ্ছেদ করলে বাড়ি, সম্পত্তি দিয়ে দেব', ব্যক্তির মন্তব্যের ভিডিয়োয় নয়া বিতর্ক
নুপূর শর্মীর বিরুদ্ধে ক্ষোভ আজমেঢ়ের এক ব্যক্তির। (File image) (HT_PRINT)

Prophet Remark Row: 'নুপূর শর্মার শিরোচ্ছেদ করলে বাড়ি, সম্পত্তি দিয়ে দেব', ব্যক্তির মন্তব্যের ভিডিয়োয় নয়া বিতর্ক

  • আজমেঢ় পুলিশ ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ধারায় মামলা দায়ের করেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। ধর্মীয় ভাবাবেগে উস্কানি সহ বিভিন্ন অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। এদিকে, জানা গিয়েছে, যে ব্যক্তি এমন মন্তব্য করেছেন, তিনি আপাতত নিখোঁজ।

সচিন সাইনি

সদ্য সুপ্রিম কোর্ট, নুপূর শর্মার মন্তব্য নিয়ে তাঁকে দেশের অশান্তির জন্য দায়ী বলে কড়া পর্যবেক্ষণ দিয়েছে। এরপরই নুপূর শর্মাকে ঘিরে ফের নতুন করে ক্ষোভ প্রকাশ পাচ্ছে পয়গম্বর বিতর্ক ইস্যুতে। সদ্য এক ভাইরাল ভিডিয়োয় আজমেঢ়ের এক ব্যক্তি নুপূর শর্মার শিরোচ্ছেদের হুঙ্কার দিয়েছেন।

আজমেঢ়ের ওই ব্যক্তি, নুপূর শর্মাকে নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, 'যে নুপূর শর্মার শিরোচ্ছেদ করবে, তাকে আমার বাড়ি আর সম্পত্তি দিয়ে দেব'। যে ব্যক্তি এমন মন্তব্য করেছেন তাঁর নাম সলমন চিস্তি বলে জানা গিয়েছে। এমন বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই শুরু হয়েছে নয়া বিতর্কের ঝড়। আজমেঢ় পুলিশ ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ধারায় মামলা দায়ের করেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। ধর্মীয় ভাবাবেগে উস্কানি সহ বিভিন্ন অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। এদিকে, জানা গিয়েছে, যে ব্যক্তি এমন মন্তব্য করেছেন, তিনি আপাতত নিখোঁজ। উদয়পুরে কানহাইয়ালালকে হত্যার আগে রিয়াজ নিজে এই ধারালো অস্ত্র বানিয়েছিল! এরপর?

এদিকে, রাজস্থানের উদয়পুরে সদ্য এক ব্যক্তি শিরোচ্ছেদের ঘটনা ঘিরে কার্যত প্রতিবাদের আগুন জ্বলে যায় গোটা রাজ্যে। সেখানে কানহাইয়ালাল নামে এক ব্যক্তিকে সদ্য শিরোচ্ছেদ করে হত্যা করা হয়েছে। প্রসঙ্গত, পয়গম্বরকে নিয়ে নুপূর শর্মার মন্তব্যকে সমর্থন করে ওই ব্যক্তি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তারপরই কানহাইয়ার হত্যাকাণ্ড ঘটে যায়।

 

বন্ধ করুন