বাংলা নিউজ > ঘরে বাইরে > Akasa Air Pictures: উড়তে তৈরি 'QP-pie', ঝাঁ চকচকে বিমানের ছবি প্রকাশ রাকেশ ঝুনঝুনওয়ালাদের Akasa Air
আকাসা এয়ারের নয়া বিমান। (ছবি সৌজন্যে, টুইটার @AkasaAir)

Akasa Air Pictures: উড়তে তৈরি 'QP-pie', ঝাঁ চকচকে বিমানের ছবি প্রকাশ রাকেশ ঝুনঝুনওয়ালাদের Akasa Air

  • Akasa Air Pictures: আকাসা এয়ারের তরফে জানানো হয়েছে, আগামী মাসের মাঝামাঝি প্রথম বোয়িং ৭৩৭ বোয়িং ম্যাক্স প্লেন হাতে আসবে। তারপর জুলাই থেকে বাণিজ্যিকভাবে পরিষেবা শুরু করা হবে। ২০২৩ সালের মধ্যে ঘরোয়া বিভিন্ন রুটে ১৮ টি বিমান চালানোর পরিকল্পনা করা হচ্ছে।

উড়তে তৈরি 'QP-pie'। এমনই বার্তা দিয়ে ঝাঁ চকচকে বিমানের ছবি প্রকাশ করল রাকেশ ঝুনঝুনওয়ালাদের (Rakesh Jhunjhunwala) আকাসা এয়ার (Akasa Air)। আগামী জুলাই থেকে বাণিজ্যিকভাবে যে সংস্থার উড়ান পরিষেবা শুরু হবে বলে জানানো হয়েছে।

সোমবার সকালে আকাসা এয়ারের টুইটার অ্যাকাউন্টে বিমানের তিনটি ছবি পোস্ট করা হয়। মার্কিন সংস্থা বোয়িংয়ের কারখানায় ম্যাক্স বিমানের শেষ মুহূর্তের কাজ চলছে। প্রথম ছবিতে বিমানের সামনের দিকে অংশের দেখিয়েছে আকাসা এয়ার। তারপর ঝাঁ চকচকে বিমানের ছবি পোস্ট করে লেখা হয়েছে, 'শান্ত থাকা যাচ্ছে না। আমাদের QP-pie-কে (কিউটিপাই) হাই বলুন।' তৃতীয় ছবিতে বিমানের একটি দিকের ডানা দেখানো হয়েছে।

QP কী?

প্রতিটি বিমানেরই একটি কোড থাকে। এয়ার ইন্ডিয়ার কোড ‘AI’। ইন্ডিগোর কোড হল '6E'। গো ফার্স্টের কোড হল 'G8'। তেমনভাবেই আকাসা এয়ারের কোড হল ‘QP’।

কবে থেকে পরিষেবা শুরু হবে?

সোমবার আকাসা এয়ারের তরফে জানানো হয়েছে, আগামী মাসের মাঝামাঝি প্রথম বোয়িং ৭৩৭ বোয়িং ম্যাক্স প্লেন হাতে আসবে। তারপর জুলাই থেকে বাণিজ্যিকভাবে পরিষেবা শুরু করা হবে। ২০২৩ সালের মধ্যে ঘরোয়া বিভিন্ন রুটে ১৮ টি বিমান চালানোর পরিকল্পনা করা হচ্ছে।

আরও পড়ুন: আকাসা এয়ারের জন্য ৭২টি বিমানের অর্ডার রাকেশ ঝুনঝুনওয়ালার! দাম শুনলে আঁতকে উঠবে

মেট্রো শহরের পাশাপাশি টিয়ার-২ এবং টিয়ার-৩ শহরেও পরিষেবা প্রদান করতে চায় আকাসা এয়ারা। যে সংস্থাকে গত বছর অগস্টে বাণিজ্যিক পরিষেবা শুরু করার অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। আকাসা এয়ারের পিছনে আছেন রাকেশ ঝুনঝুনওয়ালা, বিনয় দুবে এবং আদিত্য ঘোষ।

বন্ধ করুন