বাংলা নিউজ > ঘরে বাইরে > Akhilesh Yadav: কংগ্রেসকে সমর্থন নিয়ে মমতার সঙ্গে একমত অখিলেশ, যা বললেন সপা প্রধান

Akhilesh Yadav: কংগ্রেসকে সমর্থন নিয়ে মমতার সঙ্গে একমত অখিলেশ, যা বললেন সপা প্রধান

সপা প্রধান অখিলেশ যাদব।(HT Photo) (HT_PRINT)

সোমবার মমতা বলেন, যে রাজ্যে কংগ্রেস শক্তিশালী সেখানে সেখানে তাকে সমর্থন করবেন তাঁরা। পাশাপাশি কংগ্রেসকেও অন্য দলকে সমর্থন করতে হবে।

কর্ণাটকের ফল প্রকাশের পর লোকসভা ভোটে লড়াইয়ের কৌশল নিয়ে মতপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতকে সমর্থন জানালেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। সোমবার মমতা বলেন, যে রাজ্যে কংগ্রেস শক্তিশালী সেখানে সেখানে তাকে সমর্থন করবেন তাঁরা। পাশাপাশি কংগ্রেসকেও অন্য দলকে সমর্থন করতে হবে। এই মতকেই সমর্থন জানিয়ে অখিলেশ বলেছেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে যেখানে কংগ্রেস শক্তিশালী সেখানে তাকে সমর্থন করবে সমাজবাদী পার্টি।

পাশাপাশি তিনি এও জানিয়েছেন, যে সব রাজ্য তাঁর দল শক্তিশালী সেখানে তাঁরা প্রার্থী দেবেন। তিনি বলেন, দলীয় বিবৃতি অনুসারে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং অন্যান্য বিরোধী দলগুলি একই মত পোষণ করে।

কিছু দিন আগে আরজেডি নেতা তেজস্বী যাবদের সঙ্গে দেখা করেন অলিখেশ। বছরের শুরুতে তেলেঙ্গানায় বিআরএস-এর একটি অনুষ্ঠানেও অংশ নিয়েছেন। নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন সমাজবাদী পার্টি প্রধান। কর্ণাটকের ফল প্রকাশের পর তাঁর এই মন্তব্য তাৎপর্যপূর্ণ।

বিজেপিকে হারানোর জন্য কর্ণাটকের জনগণকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, 'যারা ঘৃণা ছড়ায় তাদের জনগণ তাদের প্রত্যাখান করেছে। বিজেপি সমাজে দ্বন্দ্ব তৈরি করার জন্য কাজ করে।' তিনি আরও বলেন,'ভোটে জেতার জন্য বিজেপি নানা কৌশল অবলম্বন করে। গণতন্ত্রকে রক্ষা করার জন্য আমাদের এক সঙ্গে লড়াই করতে হবে।'

সোমবার এক সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘যেখানে কংগ্রেস শক্তিশালী সেখানে ওদের সমর্থন করব। তবে ওদের অন্য দলকে সমর্থন করা উচিত।’

তৃণমূলে নেত্রী এই দাবি করলে তাঁর রাজ্যে যে তেমনটা হবে না তা জানিয়ে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। মমতার মন্তব্যের প্রেক্ষিতে অধীর চৌধুরী জানান, রাজ্য তাঁরা তৃণমূলের বিরুদ্ধে লড়াই করবেন। তিনি অভিযোগ তোলেন, বিজেপি বিরোধীদের সমর্থনে বিহার উত্তরপ্রদেশে গেলেও একবার কর্ণাটকে কংগ্রেসের সমর্থনে কোনও কথা বললেনি মমতা। (বিস্তারিত পড়ুন। মমতা যাই বলুন না কেন রাজ্যে ভোটে TMC-র বিরুদ্ধে লড়ব’, বললেন অধীর)

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন? নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.