বাংলা নিউজ > ঘরে বাইরে > উড়িয়ে দেওয়া হবে IED বিস্ফোরণে! অসমে হামলার হুঁশিয়ারি পাকিস্তানি জঙ্গি সংগঠনের
অসম ও কাশ্মীরে বড় হামলার হুঁশিয়ার পাকিস্তানি জঙ্গি সংগঠনের, সতর্ক পুলিশ (PTI Photo) (প্রতীকী ছবি)
অসম ও কাশ্মীরে বড় হামলার হুঁশিয়ার পাকিস্তানি জঙ্গি সংগঠনের, সতর্ক পুলিশ (PTI Photo) (প্রতীকী ছবি)

উড়িয়ে দেওয়া হবে IED বিস্ফোরণে! অসমে হামলার হুঁশিয়ারি পাকিস্তানি জঙ্গি সংগঠনের

  • পুলিশি নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে দারাং জেলায় উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে দুজন সাধারণ মানুষের মৃত্যু হয়েছিল। জখম হয়েছিলেন ২০জন।

আইএসআই ও আল কায়দার হামলার মুখে পড়তে পারে অসম। এমন হুমকির জেরে এবার নড়েচড়ে বসেছে অসম পুলিশ। ইতিমধ্যেই এব্যাপার বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। উচ্ছেদকে কেন্দ্র করে মুসলিমদের উপর অত্যাচার করা হয়েছে সেই অভিযোগ তুলেই এই সম্ভাব্য হামলার হুঁশিয়ারি। তবে গোয়েন্দা সূত্রে খবর আসার পরই রাজ্যের বিভিন্ন থানাকে সতর্ক করা হয়েছে। প্রয়োজনীয় প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার জন্যও সমস্ত থানাকে সতর্ক করা হয়েছে। 

পুলিশি নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে দারাং জেলায় উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে দুজন সাধারণ মানুষের মৃত্যু হয়েছিল। জখম হয়েছিলেন ২০জন। তার মধ্যে ১১জন পুলিশকর্মীও ছিলেন। এর জেরেই এবার হামলার হুমকি কার্যত পাকিস্তানি জঙ্গি সংগঠনের।

সার্কুলারে উল্লেখ করা হয়েছে, আরএসএস ক্যাডার ও সেনার আওতায় থাকা এলাকায় হামলা হতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। জমায়েত হচ্ছে এমন এলাকায়, গণপরিবহণে, ধর্মীয় স্থানে বোম অথবা আইইডি বিস্ফোরণ হতে পারে বলে হুমকি দেওয়া হয়েছে। উচ্ছেদ অভিযানে মুসলিমদের উপর অত্য়াচার করা হয়েছে এই অভিযোগ তুলেছে তথাকথিত জঙ্গি সংগঠন। এমনকী জঙ্গি সংগঠন আল কায়দা অসম ও কাশ্মীরে জিহাদেরও ডাক দিয়েছে। সামগ্রিক পরিস্থিতিতে তৃণমূলস্তরে আরও সজাগ থাকার ব্যাপারেও অনুরোধ করেছে অসম পুলিশ।

 

বন্ধ করুন