বাংলা নিউজ > ঘরে বাইরে > সব সরকারি কর্মচারীদের করোনা টিকা নেওয়ার পরামর্শ কেন্দ্রের
করোনার টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ ৩ স্বাস্থ্যকর্মী, বন্ধ টিকাকরণ কর্মসূচি। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
করোনার টিকা নিয়ে দুর্গাপুরে অসুস্থ ৩ স্বাস্থ্যকর্মী, বন্ধ টিকাকরণ কর্মসূচি। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

সব সরকারি কর্মচারীদের করোনা টিকা নেওয়ার পরামর্শ কেন্দ্রের

  • আগামী ১ মে থেকে সব কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা করোনার টিকা নিতে পারবেন।

এবার সকল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের করোনার টিকা নেওয়ার পরামর্শ দেওয়া হল।আগামী ১ মে থেকে সব কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের করোনার টিকা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তবে এবার সকল কেন্দ্রীয় সরকারি কর্মচারীরাই টিকা নিতে পারবেন।

দেশজুড়ে প্রতিদিনই যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে যথেষ্টই উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। আগামিকাল (শুক্রবার) দেশে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী ইতিমধ্যেই আরও বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়ার উপরই জোর দিয়েছেন। পাশাপাশি ভ্যাকসিনের উৎপাদন যাতে বাড়ানো যায় ও সব রাজ্যে যাতে দ্রুত ভ্যাকসিন পৌঁছে দেওয়া যায়, সেদিকেও জোর দিয়েছেন তিনি। এই পরিস্থিতিতে যারা বিভিন্ন সরকারি কাজকর্মের সঙ্গে যুক্ত তাঁরাও যাতে করোনা আক্রান্ত হয়ে না পড়েন, সেজন্য এবার সব কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ভ্যাকসিন দিতে চায় কেন্দ্র।তবে কেন্দ্রের তরফে নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, ভ্যাকসিন নেওয়ার পরও যাবতীয় কোভিড বিধি মেনে চলতে হবে সরকারি কর্মচারীদের।

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় সরকারের অধিনস্থ রেলের হাওড়া ও শিয়ালদহ শাখায় একাধিক চালক ও গার্ড করোনায় আক্রান্ত হয়েছেন।এর আগে যখন করোনার প্রথম ঢেউ এসেছিল, তখন সরকারি পরিষেবার সঙ্গে যুক্ত অনেক কর্মীদের করোনায় মৃত্যু হয়। অনেকেই আক্রান্ত হয়েছিলেন। সেই পরিস্থিতি যাতে আর ব্যাপক আকার না নিতে পারে, সেজন্যই দ্রুত সব সরকারি কর্মচারীদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করতে চায় কেন্দ্র। এছাড়াও ১ মে থেকেই অবশ্য ১৮ বছর ও তার থেকে বেশি বয়সিদের ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

বন্ধ করুন