বাংলা নিউজ > ঘরে বাইরে > 'আশা করছি পরের বার ভগবান অনুমতি দেবেন',ওড়িশার রথযাত্রা নিয়ে সুপ্রিম নির্দেশিকা
পুরী বাদে কোনও রথযাত্রা ওড়িশায় করা যাবে না এবছর (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)
পুরী বাদে কোনও রথযাত্রা ওড়িশায় করা যাবে না এবছর (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

'আশা করছি পরের বার ভগবান অনুমতি দেবেন',ওড়িশার রথযাত্রা নিয়ে সুপ্রিম নির্দেশিকা

  • করোনা আবহে ওড়িশায় রথযাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করল সুপ্রিম কোর্ট।

করোনা আবহে ওড়িশা জুড়ে রথযাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করল সুপ্রিম কোর্ট। এদিন শীর্ষ আদালত নির্দেশ দিয়ে জানায়, পুরী বাদে কোনও রথযাত্রা ওড়িশায় করা যাবে না এবছর। এদিন প্রধান বিচারপতি এনভি রমনার নেতৃত্বাধীন বেঞ্চ এই নির্দেশ দেন।

এদিন প্রধান বিতারপতি বলেন, 'আশা করছি ভগবান আগামী বছর রথযাত্রা করার অনুমতি দেবেন।' তিনি আরও বলেন, 'আমি প্রতি বছর নিজে পুরীতে যাই। তবে গত দেড় বছরে আমার সেখানে যাওয়া হয়নি। আমি বাড়িতেই পূজা করছি। বাড়িতেও প্রার্থনা করা যায়। রাজ্য সরকার রথযাত্রার অনুমতি না দিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে।'

উল্লেখ্য, এবছর ১২ জুলাই হওয়ার কথা রথ যাত্রা। তবে নবীন পট্টনায়েক সরকার জানিয়ে দেয় যে শুধু মাত্র পুরীর রথযাত্রা হবে এবছর। তাছাড়া রাজ্যের সব রথযাত্রা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এরপরই বিভিন্ন জায়গায় রথযাত্রা পালনের জন্য সুপ্রিম কোর্টের কাছে আবেদন করা হয়েছিল। তবে অতিমারী আবহে সেই আবেদন খারিজ করে দেওয়া হল শীর্ষ আদালত।

এদিকে দেশে মোট করোনা সংক্রমণ ধীরে ধীরে কমছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭০৩ জন। এই সংখ্যাটা গত ১১১ দিনের সংক্রমণের মধ্যে সর্বনিম্ন। আরও কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। বেড়েছে সুস্থতার হার। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ৫৫৩ জন। বর্তমানে দেশে মোট সক্রিয় আক্রান্ত আছেন ৪ লাখ ৬৪ হাজার ৩৫৭ জন।

বন্ধ করুন