বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০ টাকার বিনিময়ে শিশুর সঙ্গে ওরাল সেক্স, 'অপরাধ কম গুরুতর',বলল এলাহাবাদ হাইকোর্ট

২০ টাকার বিনিময়ে শিশুর সঙ্গে ওরাল সেক্স, 'অপরাধ কম গুরুতর',বলল এলাহাবাদ হাইকোর্ট

এলাহাবাদ হাইকোর্টের আজব পর্যবেক্ষণ। প্রতীকী ছবি (HT_PRINT)

এক ব্যক্তি ২০ টাকার বিনিময়ে একটি শিশুর সঙ্গে ওরাল সেক্স করে। এই অপরাধের জন্য নিম্ন আদালতে তার ১০ বছরের সাজা হয়। তবে উচ্চ আদালত সেই সাজার সময়সীমা কমিয়ে ৭ বছর করে দেয়।

শিশুদের সঙ্গে ওরাল সেক্সের অপরাধ কম গুরুতর। এমনই পর্যবেক্ষণ দিয়ে সবাইকে অবাক করে দিল এলাহাবাদ হাই কোর্ট। শুধু তাই নয়, যেই মামলার প্রেক্ষিতে উচ্চ আদালতের এই পর্যবেক্ষণ, সেই মামলার অপরাধীর সাজাও কমিয়ে দিয়েছে উচ্চ আদালত। জানা গিয়েছে, সনু কুশওয়াহা নামক এক ব্যক্তি ২০ টাকার বিনিময়ে একটি শিশুর সঙ্গে ওরাল সেক্স করে। এই অপরাধের জন্য নিম্ন আদালতে তার ১০ বছরের সাজা হয়। তবে উচ্চ আদালত সেই সাজার সময়সীমা কমিয়ে ৭ বছর করে দেয়।

এলাহাবাদ হাই কোর্টের বিতারক অনিল কুমার ঝায়ের সিঙ্গল বেঞ্চে এই মামলার শুনানি হয়। তিনি এই মামলার প্রেক্ষিতে পর্যবেক্ষণ দেন যে শিশুর সঙ্গে ওরাল সেক্স 'কম গুরুতর' অপরাধ। এর আগে বিশেষ দায়রা আদালত এই অপরাধের জন্য সনুকে ১০ বছরের কারাণদণ্ডের সাজা শোনায়। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সনু উচ্চ আদালতে আবেদন জানান। ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা এবং ৫০৬ ধারা এবং পকসো আইনের ৪ নম্বর ধারার অধীনে মামলা রুজু হয়েছিল সনুর বিরুদ্ধে।

উচ্চ আদালতের অবশ্য বক্তব্য, ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা এবং ৫০৬ ধারায় দোষী নয় সনু। বরং সে পকসো আইনের ৪ নম্বর ধারায় দোষী। এর ফলে ১০ বছরের বদলে ৭ বছরের সাজা এবং ৫ হাজার টাকা জরিমানা দিতে বলা হয় দোষী সনুকে। তবে উচ্চ আদালতের সিঙ্গল বেঞ্চের এই পর্যবেক্ষণে অনেকেই অবাক হয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

Video: কাশ্মীরের ডাল লেকে মহরম ঘিরে কিছু দৃশ্য একনজরে ছবিতে লালের চিহ্নমাত্র নেই, তবু কোকাকোলার ক্যানটি লালই দেখাচ্ছে! কেন জানেন ৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশের গণ্ডি ছাড়িয়ে ফের বিদেশে পা, সিডনিতে সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.