বাংলা নিউজ > ঘরে বাইরে > 'স্বামীকে অন্যের সঙ্গে ভাগ করে নেওয়া সহ্য করেন না ভারতীয় মহিলারা', কোন মামলায় এমন বার্তা আদালতের?
অভিযোগ জনৈক সুশীল কুমারের বিরুদ্ধে। জানা যায়, সুশীল কুমারের তৃতীয় বিয়ের খবর শুনেই আত্মহত্যা করেন তাঁর স্ত্রী। তাঁর প্রথমা স্ত্রীর আত্মহত্যার একমাত্র কারণ সুশীল কুমারের বিয়ে।প্রতীকী ছবি (HT_PRINT)
অভিযোগ জনৈক সুশীল কুমারের বিরুদ্ধে। জানা যায়, সুশীল কুমারের তৃতীয় বিয়ের খবর শুনেই আত্মহত্যা করেন তাঁর স্ত্রী। তাঁর প্রথমা স্ত্রীর আত্মহত্যার একমাত্র কারণ সুশীল কুমারের বিয়ে।প্রতীকী ছবি (HT_PRINT)

'স্বামীকে অন্যের সঙ্গে ভাগ করে নেওয়া সহ্য করেন না ভারতীয় মহিলারা', কোন মামলায় এমন বার্তা আদালতের?

  • সুশীল কুমারের পিটিশন খারিজ করে আদালত জানায় যে, ভারতীয় মহিলারা নিজের স্বামীর বিষয়ে খুবই 'পজেসিভ'। তাঁরা নিজের স্বামীকে অন্যের সঙ্গে ভাগ করে নেওয়া একেবারেই সহ্য করেন না।

মামলা ছিল এক আত্মহত্যার। অভিযোগ, জনৈক সুশীল কুমারের বিরুদ্ধে। জানা যায়, সুশীল কুমারের তৃতীয় বিয়ের খবর শুনেই আত্মহত্যা করেন তাঁর স্ত্রী। তাঁর প্রথমা স্ত্রীর আত্মহত্যার একমাত্র কারণ সুশীল কুমারের বিয়ে। এই প্রেক্ষাপটে, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে কাঠগড়ায় রাখা হয় সুশীলকে। সুশীলের পিটিশনের প্রেক্ষিতে এদিন এলাহাবাদ হাইকোর্টে চলছিল এক মামলার শুনানি। সেই শুনানিতেই স্বামীর প্রতি ভারতীয় মহিলাদের দৃষ্টিভঙ্গি নিয়ে বক্তব্য রাখে আদালত।

সুশীল কুমারের পিটিশন খারিজ করে আদালত জানায় যে, ভারতীয় মহিলারা নিজের স্বামীর বিষয়ে খুবই 'পজেসিভ'। তাঁরা নিজের স্বামীকে অন্যের সঙ্গে ভাগ করে নেওয়া একেবারেই সহ্য করেন না। আদালত বলে, স্বামী গোপনে অন্য মহিলার সঙ্গে বিয়ে করেছেন, এই কারণটি যথেষ্ট একজন স্ত্রীর আত্নহত্যার পক্ষে। এলাহাবাদ হাইকোর্টের বেঞ্চ জানায়, 'যেকোনও বিবাহিত মহিলার জন্য এটি সবচেয়ে বড় ধাক্কা হবে যে তার স্বামীকে অন্য কোনও মহিলার সঙ্গে ভাগ করে নিতে হচ্ছে বা তিনি (স্বামী) অন্য কোনও মহিলাকে বিয়ে করতে চলেছেন। এমন জঘন্য পরিস্থিতিতে তাঁদের (স্ত্রী) কাছ থেকে কোনো বিচক্ষণতা আশা করা অসম্ভব। এই ক্ষেত্রেও ঠিক একই ঘটনা ঘটেছে।' আরও পড়ুন-Covid Vaccine: টিকাকরণ নীতিতে বড়সড় রদবদল, কোভিড টিকা সংগ্রহ বন্ধ করল কেন্দ্র

উল্লেখ্য, আদালতের কাছে এক পিটিশন দায়ের করে সুশীল কুমার আবেদন করেন যাতে তার ও তার পরিবারের ছয় সদস্যের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ খারিজ করা হয়। বারাণসীতে মান্দুয়াদিহ পুলিশ স্টেশনে সুশীল কুমার ও তাঁর পরিবারের ছয় সদস্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগে, জানানো হয়, দুই সন্তানের বাবা সুশীল স্ত্রী থাকা সত্ত্বেও গোপনে তৃতীয়বার বিয়ে করায় তাঁর প্রথম স্ত্রী আত্মহত্যা করেন। শ্বশুরবাড়ির বিরুদ্ধে মানসিক অত্যাচারের অভিযোগও আনা হয়।

বন্ধ করুন