বাংলা নিউজ > ঘরে বাইরে > Gender change: যুবককে বিয়ে করতে চেয়ে জোর করে লিঙ্গ পরিবর্তনের অপারেশন, ধৃত ১

Gender change: যুবককে বিয়ে করতে চেয়ে জোর করে লিঙ্গ পরিবর্তনের অপারেশন, ধৃত ১

সম্মতি ছাড়াই লিঙ্গ পরিবর্তনের অভিযোগ, যুবককে রূপান্তর করা হল মেয়েতে! ধৃত ১

ওম প্রকাশ নামে এক ব্যক্তির সঙ্গে আগে থেকেই যোগাযোগ ছিল ওই যুবকের। আচমকা ওই যুবক একমাস আগে নিখোঁজ হয়ে যায়। এই সময়ের মধ্যে ওম প্রকাশ তাকে বুঝিয়ে মনসুরপুরের বেগরাজপুর মেডিক্যাল কলেজে নিয়ে যায়। সেখানে তাকে অচেতন করে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করা হয় বলে অভিযোগ। 

মারাত্মক অভিযোগ! অনুমতি না নিয়েই লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করে যুবককে রূপান্তর করা হল মেয়েতে। এমনই অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের বিরুদ্ধে। ঘটনায় অস্ত্রোপচারের সঙ্গে যুক্ত চিকিৎসক সহ দুজনের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই পুলিশ ওম প্রকাশ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের মুজাফফর নগরে। বিষয়টি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। হাসপাতালের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করেছেন বহু মানুষ।

আরও পড়ুন: বিয়েতে রাজি হয়নি প্রেমিকার পরিবার, উত্তরপ্রদেশে লিঙ্গ পরিবর্তন করছেন মহিলা

জানা যাচ্ছে, ওম প্রকাশ নামে এক ব্যক্তির সঙ্গে আগে থেকেই যোগাযোগ ছিল ওই যুবকের। আচমকা ওই যুবক একমাস আগে নিখোঁজ হয়ে যায়। এই সময়ের মধ্যে ওম প্রকাশ তাকে বুঝিয়ে মনসুরপুরের বেগরাজপুর মেডিক্যাল কলেজে নিয়ে যায়। সেখানে তাকে অচেতন করে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করা হয় বলে অভিযোগ। যুবকের অভিযোগ, চিকিৎসকদের সঙ্গে যোগসাজস করেই ওম প্রকাশ এই ঘটনা ঘটিয়েছে। তাঁর আরও অভিযোগ, ওম প্রকাশ তাকে গত দু বছর ধরে যৌন নির্যাতন করে আসছিল। যুবকের বয়ান অনুযায়ী, গত ৩ জুন ওম প্রকাশ  চিকিৎসকদের লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করতে রাজি করান। যুবক জানান, হাসপাতালে নিয়ে যাওয়ার পরের দিন সকালে তার অস্ত্রোপচার করা হয়। যখন তিনি জ্ঞান ফিরে তখন দেখেন তার লিঙ্গ পরিবর্তন করে মেয়েতে রূপান্তর করা হয়েছে।

যুবকের বয়ান অনুযায়ী, ওম প্রকাশ তাঁকে বিয়ে করতে চেয়েছিল। সেই কারণেই চিকিৎসকদের সঙ্গে হাত মিলিয়ে তাঁর অজান্তে লিঙ্গ পরিবর্তন করানো হয়েছিল। যুবক জানান, তিনি জ্ঞান ফিরে পাওয়ার পর ওম প্রকাশ বলে, ‘এখন তুমি মেয়েতে পরিণত হয়েছো। এবার তোমাকে লখনউ নিয়ে গিয়ে বিয়ে করব।’ শুধু তাই নয়, বাধা দিলে সে যুবকের বাবা-মাকে মেরে ফেলার হুমকি দিয়েছিল বলেও অভিযোগ।

যদিও বেগরাজপুর মেডিক্যাল কলেজের চিকিৎসকরা অভিযোগ অস্বীকার করেছেন। তারা জানান, যুবক নিজের ইচ্ছায় লিঙ্গ পরিবর্তন করেছেন। যুবকের বাবার অভিযোগের ভিত্তিতে ১৬ জুন ওম প্রকাশকে গ্রেফতার করেছে পুলিশ এই ঘটনার পরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ভারতের কিসান ইউনিয়ন হাসপাতালের বাইরে বিক্ষোভ করে। সংগঠনের নেতাদের দাবি, হাসপাতালটি বেআইনিভাবে অঙ্গ-প্রত্যঙ্গ ব্যবসা এবং অন্যান্য অবৈধ কর্মকাণ্ডে জড়িত। তাদের বক্তব্য এখানে বড়চক্র চলছে। তারা শরীরের বিভিন্ন গুরুত্বপূর্ণ অঙ্গ বের করে বেশি দামে বিক্রি করে।  ঘটনায় তারা ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে।

ঘরে বাইরে খবর

Latest News

স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও 'বাংলা ছাড়া যাব কোথায়...' মুম্বইয়ে কাজ নিয়ে যা বললেন টোটা শ্লীলতাহানির অভিযোগ ভুয়ো, অবসরপ্রাপ্ত বিচারপতির রিপোর্ট প্রকাশ করে দাবি রাজভবনের Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.