বাংলা নিউজ > ঘরে বাইরে > Allegation of Twitter hiring Indian Agent: ‘ভারতীয় এজেন্টকে চাকরিতে রাখতে হয়েছিল’, অভিযোগ প্রাক্তন টুইটার কর্তার

Allegation of Twitter hiring Indian Agent: ‘ভারতীয় এজেন্টকে চাকরিতে রাখতে হয়েছিল’, অভিযোগ প্রাক্তন টুইটার কর্তার

চাঞ্চল্যকর অভিযোগ প্রাক্তন টুইটার কর্তার (AP)

ওয়াশিংটন পোস্ট এবং সিএনএন-এর রিপোর্টে দাবি করা হয়েছে, টুইটারের শীর্ষ কর্তাদের সম্মতিতেই ভারতীয় এজেন্ট চাকরি পেয়েছিলেন সংস্থায়। ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল ভারতীয় এজেন্টকে চাকরি দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বলে দাবি করা হয়েছে।

টুইটারকে ভারতের তরফে বাধ্য করা হয়েছিল তাদের এক এজেন্টকে চাকরিতে রাখতে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন সংস্থার প্রাক্তন নিরাপত্তা প্রধান পিটার জ্যাটকো। যদিও পিটারের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে সংস্থা। তবে মার্কিন কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন পিটার। অভিযোগকারী প্রাক্তন টুইটার কর্তার দাবি, টুইটারে কর্মরত ভারতীয় এজেন্ট সংস্থার প্রযুক্তির উপর কোনও বাধা ছাড়াই নজর রাখতে পারত। টুইটারের সিস্টেমে সেই এজেন্টের নাকি অবাধ বিচরণের স্বাধীনতা ছিল।

ওয়াশিংটন পোস্ট এবং সিএনএন-এর রিপোর্টে দাবি করা হয়েছে, টুইটারের শীর্ষ কর্তাদের সম্মতিতেই ভারতীয় এজেন্ট চাকরি পেয়েছিলেন সংস্থায়। ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল ভারতীয় এজেন্টকে চাকরি দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বলে দাবি করা হয়েছে। এদিকে পরাগের বিরুদ্ধে এর আগেও অভিযোগ ওঠে যে শেয়ারহোল্ডারদের তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের নিরাপত্তা জনিত ত্রুটির বিষয়ে মিথ্যা বলেছেন।

আরও পড়ুন: ৩৯ পয়সার শেয়ারে ২০,৫৪১% রিটার্ন, এক লাখের বিনিয়োগ হল ২ কোটি টাকা!

যদিও টুইটারের তরফে পিটারের দাবি উড়িয়ে দেওয়া হয়েছে। এদিকে শুধু ভারত নয়, নাইজেরিয়া এবং রাশিয়াতেও নাকি স্থানীয় সরকারের চাপে পড়েছিল টুইটার। পিটারের অভিযোগ, এই আবহে ভারত, নাইজেরিয়া এবং রাশিয়া টুইটারকে তাদের পছন্দের ‘এজেন্টকে’ কাজে রাখতে বাধ্য করেছিল। এদিকে পিটারের অভিযোগ, জেনে বুঝে ভারতের এজেন্টদের টুইটারে চাকরিতে রাখার অর্থ, ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষার সঙ্গে আপস করা।

আরও পড়ুন: পুজোয় ক্লাবগুলোকে অনুদান ২৫৮ কোটি! বকেয়া DA কবে দেবে রাজ্য সরকার? মিলছে না হিসেব

এদিকে পিটারের অভিযোগের প্রেক্ষিতে টুইটারের তরফে এক কর্তা সংবাদমাধ্যমকে বলেন, ‘বাজে পারফরম্যান্সের জন্য ২০২২ সালের জানুয়ারিতে টুইটার পিটার জ্যাটকোকে তাঁর সিনিয়র নির্বাহী ভূমিকা থেকে বরখাস্ত করেছিল। আমাদের গোপনীয়তা এবং ডেটা সুরক্ষা সম্পর্কে একটি মিথ্যা বর্ণনা দেওয়া হচ্ছে। এটা পুরোপুরি অসঙ্গতিপূর্ণ এবং ভুয়ো। এই দাবিতে গুরুত্বপূর্ণ প্রেক্ষাপটের অভাব রয়েছে। এই অভিযোগ সুবিধাবাদী। টুইটারের গ্রাহক এবং শেয়ারহোল্ডারদের মনোযোগ আকর্ষণ করতে এবং সংস্থার ক্ষতি করার জন্য এই অভিযোগ করা হয়েছে। দীর্ঘদিন ধরে টুইটারের অগ্রাধিকার থেকেছে নিরাপত্তা এবং গোপনীয়তা। এবং এই বিষয়টি অব্যাহত থাকবে।’

ঘরে বাইরে খবর

Latest News

দ্রুত তেজ হারাবে ঘূর্ণিঝড়, তাও আজ প্রবল দুর্যোগ বাংলায়, কোথায় বেশি ঝড়-বৃষ্টি? মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.