বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড ত্রাণের নাম করে সমাজকে ভাগ করতে চায় কংগ্রেস, ‘টুলকিট’ দেখিয়ে তোপ বিজেপির
সাহায্য দিচ্ছে কংগ্রেস (PTI )
সাহায্য দিচ্ছে কংগ্রেস (PTI )

কোভিড ত্রাণের নাম করে সমাজকে ভাগ করতে চায় কংগ্রেস, ‘টুলকিট’ দেখিয়ে তোপ বিজেপির

  • টুলকিট তাদের নয়, পালটা দাবি কংগ্রেসের। 

এর আগে কৃষি আন্দোলনের সময় একটি নতুন কথা যুক্ত হয় ভারতীয় রাজনীতিতে। টুলকিট অর্থাৎ আগে থেকে নির্দেশ দেওয়া নথি অনুযায়ী নাকি টুইট করেছিলেন সেলেবরা। এবার ফের এল টুলকিটের প্রসঙ্গ। কোভিড ত্রাণ নিয়ে দলের রণনীতি কি হবে, সেটার জন্য একটি টুলকিট বানিয়েছিল কংগ্রেস। সেই টুলকিটের বেশ কিছু ধারা নিয়ে আপত্তি জানিয়েছে গেরুয়া শিবির। কংগ্রেস অবশ্য বলছে যে এই টুলকিট সম্পূর্ণ ভুয়ো। বিজেপি সভাপতি জেপি নড্ডা সহ অন্যান্য নেতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছে তারা। 

এদিন বিজেপি নেতারা বলেন যে টুলকিটে লেখা আছে যে করোনার নতুন স্ট্রেনকে যেন মোদী স্ট্রেন বা ইন্ডিয়া স্ট্রেন বলা হয়। এছাড়াও কিছু হাসপাতাল বেড কুক্ষিগত করে রাখা, সেলেবদের আগে সাহায্য করা, যুব কংগ্রেসকে ট্যাগ না করা টুইটে উত্তর না দেওয়া প্রভৃতি নির্দেশ দেওয়া আছে এই তথাকথিত টুলকিটে যা ফাঁস করে বিজেপি। প্রসঙ্গত, যুব কংগ্রেস বিগত মাস খানেক ধরে কোভিড ত্রাণে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। যুব কংগ্রেস সভাপতি শ্রীনিবাসনের প্রশংসায় পঞ্চমুখ অনেকে। কিন্তু এই টুলকিটটা প্রকাশ করে বিজেপি দাবি করে যে শুধু জনসংযোগের জন্যই কাজ করছে কংগ্রেস, রাজনীতি করছে কোভিড ত্রাণ নিয়ে। 

এর তীব্র প্রতিবাদ করে কংগ্রেস বলে যে জালিয়াতির অভিযোগে তারা এফআইআর করবেন জেপি নড্ডা ও সম্বিত পাত্রের বিরুদ্ধে। মানুষকে সাহায্য না করে বিজেপি এইসব করছে বলে অভিযোগ করেন কংগ্রেস নেতা রাজীব গৌড়া।  

এদিন সম্বিত পাত্র বলেন যে অকৃতদার ভাবে সাহায্য করা নয়, নিজেদের ঢাক পেটানোর জন্য কাজ করছে কংগ্রেস। জেপি নড্ডা অভিযোগ করেন যে সমাজকে ভাগ করছে কংগ্রেস, একজনকে অন্যজনের বিরুদ্ধে লেলিয়ে দিচ্ছে তারা। তিনি কংগ্রেসকে গঠনমূলক কাজে ব্রত হওয়ার পরামর্শ দেন। তবে এই কথা সম্পূর্ণ ভাবে খারিজ করেছে শতাব্দী প্রাচীন দল। কিন্তু আপাতত সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে আকচাআকচি যে থাকবেই, তা বলাই যায়। 

বন্ধ করুন