বাংলা নিউজ > ঘরে বাইরে > সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে সর্বদল বৈঠক রবিবার, থাকতে পারেন মোদী স্বয়ং
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি : এএনআই (ANI)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি : এএনআই (ANI)

সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে সর্বদল বৈঠক রবিবার, থাকতে পারেন মোদী স্বয়ং

  • রবিবার সকাল ১১টায় এই সর্বদল বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে।

সংসদের শীতকালীন অধিবেশনের শুরু হওয়ার আগে রবিবার দিল্লিতে একটি সর্বদলীয় বৈঠক হবে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সর্বদল বৈঠকে নিজে উপস্থিত থাকতে পারেন। রবিবার সকাল ১১টায় এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে সূত্র মারফত জানা গিয়েছে। সেদিন সন্ধ্যায় বিজেপির সংসদীয় দলের কার্যনির্বাহী বৈঠকও হবে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করা হবে বলে ঘোষণা করেছিলেন। সেই তিন আইন প্রত্যাহারের ক্ষেত্রে সংসদীয় প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে সরকারকে। এদিকে কৃষি আইন প্রত্যাহারে শীতকালীন অধিবেশনে সংসদ কিছুটা হলেও মসৃণ ভাবে চলবে বলে আশা করছে সরকার। উল্লেখ্য, গত বাদল অধিবেশেনে কৃষি আইন ও পেগাসাস ইস্যুতে ঝড় তুলেছিল বিরোধীরা। তবে এবার সংসদে অশান্তি চাইছে না সরকার।

এদিকে নয়া অধিবেশন শুরুর আগে দলের সাংসদদের সঙ্গে পরবর্তী আন্দোলন এবং সংসদে দলের অবস্থান নিয়ে রূপরেখা স্থির করতে দিল্লিতে পৌঁছতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। সফরকালে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি সহ ত্রিপুরায় হিংসার ঘটনা নিয়ে মোদীর দরবারেও হাজির হবেন মমতা। তাছাড়া বিরোধী ঐক্য জোরদার করতে বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গেও দেখা করার পরিকল্পনা রয়েছে মমতার। কৃষি আইন ইস্যুতে কিছুটা ব্যাকফুটে হঁটে সেই বিষয়ে বিরোধীদের হাতিয়ার ছিনিয়ে নিয়েছে বিজেপি। তবে সতা সত্ত্বেও বিজেপির বিরুদ্ধে যে বিরোধীরা শান্ত থাকবে না সেই ইঙ্গিত মিলেছে। এই আবহে সব দলের সঙ্গেই মুখোমুখি কথা বলতে চান প্রধানমন্ত্রী মোদী।

বন্ধ করুন