বাংলা নিউজ > ঘরে বাইরে > Journalist Died: ওয়েস্ট ব্যাঙ্কে সাংবাদিকের হত্যা ঘিরে ধোঁয়াশা! ইজরায়েল-প্যালেস্টাইন পারস্পরিক দোষারোপ শুরু
আরজাজিরার সাংবাদিক নিহত ইজরায়েলি ফোর্সের হাতে।   (Al Jazeera Media Network via AP) (AP)

Journalist Died: ওয়েস্ট ব্যাঙ্কে সাংবাদিকের হত্যা ঘিরে ধোঁয়াশা! ইজরায়েল-প্যালেস্টাইন পারস্পরিক দোষারোপ শুরু

  • আলজাজিরা সূত্রে জানানো হয়েছে যে, এই মৃত্যু ইজরায়েলের সেনা বাহিনীর গোলাবর্ষণে হয়েছে। অন্যদিকে, ইজরায়েলের সেনা বাহিনীর দাবি, প্যালেস্টাইনে সংঘর্ষের মাঝে পড়ে মৃত্যু হয় তাঁর।

সংবাদমাধ্যম আলজাজিরার সাংবাদিক শিরিন আবু আখলেহর মৃত্যু ঘিরে শোকের ছায়া নেমে এসেছে। আলজাজিরা সূত্রে জানানো হয়েছে যে, এই মৃত্যু ইজরায়েলের সেনা বাহিনীর গোলাবর্ষণে হয়েছে। অন্যদিকে, ইজরায়েলের সেনা বাহিনীর দাবি, প্যালেস্টাইনে সংঘর্ষের মাঝে পড়ে মৃত্যু হয় তাঁর।

এদিকে প্যালেস্টাইনের তরফে জানানো হয়েছে যে শিরিন আবু আকলেহকে হত্যা করেছে ইজরায়েলের ফোর্স। এছাড়াও আরও এক সাংবাদিক আহত হয়েছেন বলে খবর। জানা গিয়েছে প্যালেস্টাইনের জেনিন শহরে ইজরায়েলের সেনার গোলাবর্ষণে শিরিনের মৃত্যু হয়েছে। উল্লেখ্য, বলা হচ্ছে, গত কয়েক সপ্তাহে সেখানে বেড়ে গিয়েছে ইজরায়েলের গোলাবর্ষণের পরিমাণ। ঘটনার জেরে আরও এক সাংবাদিক আলি সোমাদিও আহত হয়েছেন। প্যালেস্টাইনের মন্ত্রকের তরফে জানানো হয়েছে শিরিনের শরীরে লাইভ বুলেট মিলেছে। যা থেকে স্পষ্ট ইজরায়েলি গুলিতেই শিরিনের মৃত্যু হয়েছে।

এদিকে, আল জাজিরার তরফে বলা হয়েছে, আলাদা করে শিরিনকে টার্গেট করে তাঁকে খুন করা হয়েছে। গোটা ঘটনায় তাঁরা কাঠগড়ায় দাঁড় করিয়েছে ইজরায়েলকে। এদিকে, ইজরায়েলের দাবি প্যালেস্তানীয় কোনও হত্যাকারী এমন ঘটনা ঘটিয়েছে। ইজরায়েলের তরফে জানানো হয়েছে জেনিন রিফিউজি ক্যাম্পে কয়েকজন সন্দেহভাজন ফোর্সের ওপর গুলি চালায়। যার ফলে পাল্টা গুলি চালাতে বাধ্য হয় ইজরায়েল। তবে এখনও পর্যন্ত এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি ইজরায়েল। অন্যদিকে আলজাজিরার দাবি এই কাণ্ডের নেপথ্যে রয়েছে ইজরায়েলের সেনা।

 

 

 

 

 

বন্ধ করুন