বাংলা নিউজ > ঘরে বাইরে > এসটিএফ-এর গুলিতে ঝাঁঝরা কানপুরের গ্যাংস্টার বিকাশের ঘনিষ্ঠ সহচর অমর দুবে
কানপুরের ভিকরু গ্রামে গ্যাংস্টার বিকাশ দুবের বাড়িতে পুলিশি অভিযান। ছবি: পিটিআই। (PTI)
কানপুরের ভিকরু গ্রামে গ্যাংস্টার বিকাশ দুবের বাড়িতে পুলিশি অভিযান। ছবি: পিটিআই। (PTI)

এসটিএফ-এর গুলিতে ঝাঁঝরা কানপুরের গ্যাংস্টার বিকাশের ঘনিষ্ঠ সহচর অমর দুবে

  • সকালে হামিরপুর জেলার মোদানায়জনবিরল জাতীয় সড়কের উপরে অমর দুবেকে গুলি করে হত্যা করেছে এসটিএফ।

উত্তর প্রদেশ এসটিএফ-এর গুলিতে হামিরপুরে খতম হল কানপুরের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবের সহচর অমর দুবে।

বুধবার সকালে এসটিএফ-এর সঙ্গে সংঘর্ষে মারা গিয়েছে অমর। এর আগে হরিয়ানার বদরপুর সীমান্তের কাছে ফরিদাবাদের হোটেলে তল্লাশি চললেও সে গা-ঢাকা দিয়েছিল।

৮ পুলিশকর্মীর হত্যাকারী গ্যাংস্টার বিকাশ ও তার সাগরেদদের খোঁজে একাধিক জায়গায় হানা দেয় উত্তর প্রদেশের এসটিএফ বাহিনী। এ দিন সকালে হামিরপুর জেলার মোদানা থানার অন্তর্গত জনবিরল জাতীয় সড়কের উপরে দলেল শহিদ বাবা এলাকায় তার ঘনিষ্ঠ সহচর অমর দুবেকে গুলি করে হত্যা করেছে এসটিএফ, জানিয়েছেন উত্তর প্রদেশ পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল (এডিজি) আইন ও শৃঙ্খলা, প্রশান্ত কুমার। জানা গিয়েছে, এর আগে আরতারা গ্রামে আত্মগোপন করেছিল এই দুষ্কৃতী। 

গত শুক্রবার ভোরে কানপুর জেলার বিকরু গ্রামে বিকাশ দুবের বাড়িতে তল্লাশি অভিযানে যাওয়া এসপি দেবেন্দ্র মিশ্র-সহ ৮ পুলিশকর্মীকে গুলি করে খুন করে বিকাশের সঙ্গীরা, যাদের মধ্যে অন্যতম অমর দুবে। ঘটনার পর থেকেই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিল বিকাশ এবং অমর। তাদের গ্রেফতার করতে তল্লাশি অভিযানে নামে রাজ্য পুলিশ।  

এ দিন অমর দুবেকে গুলিতে ঝাঁঝরা করে মারার কয়েক ঘণ্টা আগে ফের এসটিএফ ফাঁকি দিয়ে ফরিদাবাদের হোটেল থেকে সে তার দলের মাথা বিকাশের সঙ্গে বেপাত্তা হয়েছিল। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ জানতে পেরেছে, ওই হোটেলে দুই সঙ্গীকে নিয়ে রাতে ঘাঁটি গেড়েছিল বিকাশ দুবের মতো দেখতে এক ব্যক্তি। 

এডিজি জানিয়েছেন, এর পরে ফরিদাবাদ থেকে তিন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়, যাদের পরিচয়পত্র ব্যবহার করে ওই হোটেলের ঘর বুক করা হয়েছিল। ধৃতদের জেরা করে জানা গিয়েছে, ভুয়ো পরিচয় দিয়ে হোটেলে রাত্রিবাস করে বিকাশ। জেরায় পাওয়া তথ্যের ভিত্তিতে ফরিদাবাদ ও দিল্লির বিভিন্ন ঠিকানায় এর পর হানা দেন গোয়েন্দারা।

বন্ধ করুন