বাংলা নিউজ > ঘরে বাইরে > সিধুকে বিশেষ গুরুত্ব, ২২-এর আগে পঞ্জাবে অন্তর্দ্বন্দ্ব মেটাতে তৎপর কংগ্রেস

সিধুকে বিশেষ গুরুত্ব, ২২-এর আগে পঞ্জাবে অন্তর্দ্বন্দ্ব মেটাতে তৎপর কংগ্রেস

ফাইল ছবি (HT_PRINT)

কংগ্রেসের উচ্চ পর্যায়ের প্যানেলের পরামর্শে এবার নভজ্যোত্ সিং সিধুকে দেওয়া হতে পারে গুরুত্বপূর্ণ দায়িত্ব।

২০২২ সালে নির্বাচন পঞ্জাবে। সেরাজ্যে কংগ্রেসের ক্ষমতাসীন সরকারের ফিরে আসার প্রবল সম্ভাবনা রয়েছে। কৃষক আন্দোল, এনডিএ-তে ভাঙন সহ একাধিক কারণে পঞ্জাবে 'অ্যাডভান্টেজ কংগ্রেস'। তবে সেই অ্যাডভান্টেজ বজায় রাখতে হলে অন্তর্দ্বন্দ্ব মেটাতে হবে, তা জানা আছে কংগ্রেসের হাইকমান্ডের। আর তাই নির্বাচনের বহু আগে থেকেই তৎপর কংগ্রেস। অন্তর্দ্বন্দ্ব মেটাতে বিশেষ প্যানেল গঠন করেছে কংগ্রেস। সেই প্যানেলের পরামর্শেই এবার নভজ্যোত্ সিং সিধুকে দেওয়া হতে পারে গুরুত্বপূর্ণ দায়িত্ব। তবে কংগ্রেসের মাথায় রাখা হবে সেই ক্যাপ্টেন অমরিন্দর সিংকেই।

উল্লেখ্য, বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়ে উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন সিধু। তবে অমরিন্দরের সঙ্গে মতবিরোধ তুঙ্গে উঠলে কংগ্রেসের অন্দরে কোণঠাসা হয়ে পড়েন ভারতীয় দলের প্রাক্তন এই ব্যাটসম্যান। এই অন্তর্দ্বন্দ্ব নিয়ে কংগ্রেস একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে। সেই কমিটিতে রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খার্গে রয়েছেন। তাছাড়া রয়েছেন জয় প্রকাশ আগরওয়াল এবং হরিষ রাওয়াত। এই কমিটি দলের দ্বন্দ্ব সম্পর্কিত রিপোর্ট জমা করে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে।

গত দুই সপ্তাহ ধরে উচ্চ পর্যায়ের কমিটির সদস্যরা দলের ১৫০ জন নেতা, কর্মী, বিধায়কদের সঙ্গে দেখা করে কথা বলেন। এই আবহে পাঁচটি প্রস্তাব দেওয়া হয়েছে কমিটির তরফে। সিধুকে গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব দিয়ে বা দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আনা হোক। দলের সংগঠনকে ঢেলে সাজানো হোক। দলিতদের কাছে পৌঁছতে হবে। দলিতদের গুরুত্ব দেওয়া হোক দলে। বিভিন্ন কর্পোরেশনের শূন্যপদগুলি পূর্ণ করা হোক। কমিটিকে নাকি অধিকাংশ বিধায়ক জানিয়েছেন, শুধু অমরিন্দর সিংয়ে হবে না। সিধুকেও চাই। তবে অমরিন্দর সিংয়ের উপর পূর্ণ আস্থা রয়েছে দলীয় কর্মী এবং হাই কমান্ডের। তাই, ক্যাপ্টেনের হাতে দায়িত্ব রেখেই সিধুর গুরুত্ব বাড়ানোর পরিকল্পনা করছে কংগ্রেস।

 

ঘরে বাইরে খবর

Latest News

হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC ‘মনে হচ্ছে শুটকি মাছ…’! সরু পেট, পাথরের উপর শুয়ে ‘পারুল’ প্রমিতা, শুরু ট্রোল আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌ 'আমেঠি থেকে লড়বেন?' বাউন্সারের হাত থেকে বাঁচতে কার ঘাড়ে দায় চাপালেন রাহুল?

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.