বাংলা নিউজ > ঘরে বাইরে > বোতলে প্রস্রাব করতে হয়েছে কয়েকজন চালককে, স্বীকার করে নিন অ্যামাজন!
বোতলে প্রস্রাব করেছেন কয়েকজন চালক, স্বীকার করে নিন অ্যামাজন! (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
বোতলে প্রস্রাব করেছেন কয়েকজন চালক, স্বীকার করে নিন অ্যামাজন! (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

বোতলে প্রস্রাব করতে হয়েছে কয়েকজন চালককে, স্বীকার করে নিন অ্যামাজন!

  • মার্কিন আইনপ্রণেতার কাছে সংস্থার তরফে কর্মীদের বোতলে প্রস্রাব করার বিষয়টি স্বীকার করেছে সংস্থা।

ভুল স্বীকার করে নিল অ্যামাজন। মার্কিন আইনপ্রণেতার কাছে সংস্থার তরফে কয়েকজন চালক বোতলে প্রস্রাব যে করেছেন, সেই বিষয়টি স্বীকার করেছে আন্তর্জাতিক এই অনলাইন বিপণন সংস্থা। সংস্থার তরফে জানানো হয়েছে, ভুলবশত প্রথমে তাঁরা ঘটনাটি অস্বীকার করেছিলেন। ঘটনার সূত্রপাত হয় গত মাসে।

মার্ক পোকেন নামের মার্কিন যুক্তরাষ্ট্রের এক আইনপ্রণেতার মন্তব্য করেছেন, ‘কর্মীদের যদি ১৫ ঘণ্টা কাজ করেও বোতলে প্রস্রাব করতে হয়, তাহলে সেটা উন্নতশীল খোলামেলা কাজের জায়গা নয়।’‌ 

বিভিন্ন মহলে দাবি করা হয়, আন্তর্জাতিক অনলাইন বিপণন সংস্থা অ্যামাজনের কর্মীদের কাজের চাপ এতটাই বেশি যে তাঁরা কাজের ফাঁকে একটুও বিশ্রাম নিতে পারেন না! শুধু তাই নয়, শৌচালয় পর্যন্ত যেতে পারেন না! সেজন্য তাঁদের বোতলে প্রস্রাব করতে হয়! এমনই বেশ কয়েকটি টুইট—রিটুইট ও কর্মচারীদের অভিযোগ ঘিরে সরগরম হয়ে ওঠে নেটদুনিয়া। মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালবামা প্রদেশের এই ঘটনার অভিযোগের ভিত্তিতেই কাঠগোড়ায় তোলা হয় অ্যামাজনকে। 

যদিও তখন এই অভিযোগ খারিজ করে দেয় অ্যামাজন। অ্যামাজন কর্তৃপক্ষের পালটা টুইট করেন, ‘কেউ বোতলে প্রস্রাব করছে, এটা সত্যিই বিশ্বাস করেন কি? সেটা সত্যি হলে কেউ আমাদের সঙ্গে কাজ করতেন না।' শেষপর্যন্ত অবশ্য অভিযোগ স্বীকার করে নিল অ্যামাজন।

বন্ধ করুন