বাংলা নিউজ > ঘরে বাইরে > Gurpatwant Singh Pannun: ‘আমাকে খুনের আশঙ্কা নিয়ে মুখ খুলুক আমেরিকা,’ ভয় পেয়েছেন খলিস্তানপন্থী পান্নুন?

Gurpatwant Singh Pannun: ‘আমাকে খুনের আশঙ্কা নিয়ে মুখ খুলুক আমেরিকা,’ ভয় পেয়েছেন খলিস্তানপন্থী পান্নুন?

গুরপাতোয়ান্ত সিং পান্নুন (File) (HT_PRINT)

গুরপাতোয়ান্ত সিং পান্নুনকে খুনের আশঙ্কা নিয়ে তিনি বলেন, ভারতীয় এজেন্ট আমেরিকার মাটিতে আমায় খুন করতে পারে বলে শোনা যাচ্ছে। এটা এক ধরনের সন্ত্রাসবাদ। এটা মার্কিন সার্বভৌমত্বকে আঘাত করার সমান।

মার্কিন এজেন্সি সম্প্রতি আশঙ্কা প্রকাশ করেছিল মোস্ট ওয়ান্টেড টেররিস্ট গুরপাতোয়ান্ত সিং পান্নুনকে খুন করা হতে পারে। এর পেছনে ভারতের কোনও মেশিনারি থাকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছিল। তবে এবার এনিয়ে মুখ খুললেন ওই উগ্রপন্থী।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে,গুরপাতোয়ান্ত সিং পান্নুন জানিয়েছেন, হিংসা হিংসাকে ডেকে আনে। ভারত কি তার ফলশ্রুতির জন্য তৈরি? সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, মার্কিন সরকার তাকে রক্ষা করবে।

এদিকে ১৯৮৫ সালে বোয়িং ৭৪৭ কনিষ্ক বিমানে বোমা ছোঁড়া হয়েছিল। সেই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে এয়ার ইন্ডিয়াকে হুমকি দিয়েছিলেন গুরপাতোয়ান্ত সিং পান্নুন।

এবার সেই গুরপাতোয়ান্ত সিং পান্নুনকে খুনের আশঙ্কা নিয়ে তিনি বলেন, ভারতীয় এজেন্ট আমেরিকার মাটিতে আমায় খুন করতে পারে বলে শোনা যাচ্ছে। এটা এক ধরনের সন্ত্রাসবাদ। এটা মার্কিন সার্বভৌমত্বকে আঘাত করার সমান। এটা গণতন্ত্রকে আঘাত করার সমান। এই হুমকির জবাব দেওয়ার জন্য় মার্কিন সরকারের কাছে অনুরোধ করছি।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, মার্কিন সরকার ভারতের এজেন্টের মাধ্যমে আমার খুনের আশঙ্কা প্রকাশ করছে। আমি বাইডেন সরকারের কাছে অনুরোধ করছি এনিয়ে আপনারা এবার মুখ খুলুন।

সেই সঙ্গে আবার একটা কনিষ্ক হওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন তিনি।

শিখস ফর জাস্টিস। এই সংগঠনের অন্যতম নেতা হল এই গুরপাতোয়ান্ত সিং পান্নুন। এই মোস্ট ওয়ান্টেড উগ্রপন্থী কার্যত স্বীকার করে নিয়েছে, ভারতে খলিস্তানপন্থী দেওয়ার লেখার নেপথ্য়ে তার হাত রয়েছে।

এদিকে তিনি সাফ জানিয়ে দেন, ভারত থেকে পাঞ্জাবকে আলাদা করে তার স্বাধীনতা ঘোষণার জন্য় তিনি কাজ করে যাবেন। সেই সঙ্গেই তার দাবি খলিস্তানপন্থীদের খুন করার জন্য চেষ্টা চালাচ্ছে ভারত।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমার জীবনহানি হতে পারে এটা নিয়ে আমার কোনও ফোকাস নেই। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আমাদের সংগঠন খলিস্তানপন্থীদের জানিয়ে দিয়েছে যাতে তারা খলিস্তানের সপক্ষে লড়াই জারি রাখে। বিভিন্ন জায়গায় খলিস্তানি পতাকা তোলে।

 

ঘরে বাইরে খবর

Latest News

প্যাকেটে জমিয়ে রাখা মাংস খেয়ে হাসপাতালে ভর্তি ২৮, মৃত ২ শুধু খেলেই হবে না, জানতে হবে কেন পালন করা হয় জাতীয় আম দিবস অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা সুইচ অফ এবং রিসেট- স্ত্রী-কন্যার সঙ্গে ছবি শেয়ার করে রোহিতের বিশেষ বার্তা ইন্ডাস্ট্রিতে ২২ বছর পার, এখনও 'লড়াই' করে যাচ্ছেন নেহা! বললেন, ‘দক্ষিণ থেকে…’ ৩৪০০ কোটি টাকার বন্ড বিক্রি RBI-এর, ভারতের রিজার্ভে জুড়েছে ৯.৭ বিলিয়ন ডলার ঢাকায় গ্রেফতার BNP মহাসচিব, থমথমে বাংলাদেশ থেকে ঘরে ফিরলেন ৪৫০০ ভারতীয় পড়ুয়া ক্রিকেট ইতিহাসে প্রথমবার ঘটল এমন ঘটনা! নিজের বিরুদ্ধে DRS নিয়ে উইকেট হারালেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.