বাড়ি > ঘরে বাইরে > বেআব্রু পাকিস্তান-শীর্ষ নেতাদের বিরুদ্ধে ধর্ষণ, হেনস্থার অভিযোগ মার্কিন ব্লগারের
রেহমান মালিক
রেহমান মালিক

বেআব্রু পাকিস্তান-শীর্ষ নেতাদের বিরুদ্ধে ধর্ষণ, হেনস্থার অভিযোগ মার্কিন ব্লগারের

এর মধ্যে রাজনীতির গন্ধ পাচ্ছেন অনেকে। 

ইমতিয়াজ আহমেদ

 

পাকিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী রেহমান মালিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন এক মার্কিন ব্লগার। প্রায় দশ বছর ধরে তিনি পাকিস্তানে আছেন। সিনথিয়া রিচি বলে এই ব্লগারের অভিযোগ করেছেন তাঁকে ধর্ষণ করেছিলেন রেহমান মালিক। প্রাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি ও প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী মাখদুম সাহাবুদ্দিনের বিরুদ্ধে তিনি হেনস্থার অভিযোগ তুলেছেন। তিনজনেই যদিও অভিযোগ অস্বীকার করেছেন। 

এই তিন নেতাই বিরোধী পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সদস্য। সিনথিয়া রিচি পাকিস্তানের সেনাবাহিনীর ঘনিষ্ঠ। বর্তমান শাসক দল পাকিস্তান তেহরিক-ই-ইনফাফ (পিটিআই)আবার সেনাবাহিনীর দ্বারা প্রভাবিত। তাই এই পুরো বিষয়টির মধ্যে রাজনীতি থাকতে পারে, সেই সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। 

শুক্রবার এক ফেসবুক লাইভে এই অভিযোগ করেন সিনথিয়া। প্রসঙ্গত বিভিন্ন দিন ধরেই কোনও প্রমাণ ছাড়াই নানান রকম অভিযোগ করে চলছেন সিনথিয়া। তিনি আগে বলেছিলেন যে বেনজির ভুট্টো সে সব মহিলাদের ধর্ষণের নির্দেশ দিতেন, যাদের সঙ্গে তাঁর স্বামী আসিফ আলি জারদারির সম্পর্ক থাকতে পারে, সেই সন্দেহ হত। 

পিপিপি অভিযোগ করেছে সিনথিয়া আইএসআই এজেন্ট। তাঁর বিরুদ্ধে সাইবার ক্রাইম দফতরে অনেক অভিযোগ দায়ের হয়েছে। কিন্তু কিছুই করেনি ইমরান খানের সরকার।

সিনথিয়ার অভিযোগ ২০১১ সালে রেহমান মালিক তাঁকে ধর্ষণ করেন। ইসলামাবাদে নিজের বাড়িতে ডেকে নিয়ে গিয়ে পানীয়তে ড্রাগ মিশিয়ে তাঁকে ধর্ষণ করা হয় বলে তাঁর অভিযোগ। সেই সময় মার্কিন দূতাবাসকে জানালেও তারা কিছুই করেনি, বলে অভিযোগ সিনথিয়ার। 

 

বন্ধ করুন