বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রতি মাসে স্কুল পড়ুয়াদের ১০০ টাকা করে চাঁদা, চাপে পড়ে এবার যা করল ওই সরকার

প্রতি মাসে স্কুল পড়ুয়াদের ১০০ টাকা করে চাঁদা, চাপে পড়ে এবার যা করল ওই সরকার

কর্ণাটক সরকারের নোটিশকে ঘিরে শোরগোল। প্রতীকী ছবি (Photo by Liliana RIVAS / AFP) (AFP)

কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ডিকে শিবকুমার বলেন, এই ধরনের সিদ্ধান্ত বুঝিয়ে দিচ্ছে সরকারি স্কুল চালাতে সমর্থ নয় বিজেপি। জেডিএস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী জানিয়েছেন, এই সরকার দেউলিয়া হয়ে গিয়েছে। সেকারণে নির্লজ্জভাবে টাকা চাইছে।

পাথি বেঙ্কট থড়াগাথ

সরকারি প্রাইমারি ও হাইস্কুলের পড়ুয়াদের অভিভাবকদের কাছ থেকে ১০০ টাকা করে অনুদান নেওয়ার ব্যাপারে নোটিশ জারি হয়েছিল। তবে এনিয়ে তুমুল বিতর্ক দানা বাঁধে। তার জেরে এবার সেই নোটিশ থেকে পিছু হঠল কর্ণাটকের শিক্ষাদফতর। গত ২০ অক্টোবর এই নোটিশ জারি করা হয়েছিল। তবে এই নোটিশকে ঘিরে তুমুল বিরোধিতা করেছিলেন বিরোধী দলের নেতৃত্ব ও অভিভাবকরা।

শনিবার জনশিক্ষা দফতরের তরফে নির্দেশ জারি করা বলা হয়েছে, ২০ তারিখে যে সার্কুলার জারি করা হয়েছিল তা প্রত্যাহার করা হচ্ছে।

এদিকে এর আগেই বিরোধী নেতা সিদ্ধারামাইয়া শাসক বিজেপিকে একেবারে তুলোধোনা করেন এই ইস্যুতে।

তিনি টুইট করে জানিয়েছিলেন, কর্ণাটক সরকার এবার সরকারি স্কুলের গরিব পড়ুয়াদের নিশানা করেছে। সরকারি কোষাগার থেকে ৪০ শতাংশ লুঠ করার পরে এখন অভিভাবকদের কাছ থেকে লুঠ করতে চাইছে।

এদিকে কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি তাঁদের সরকার পড়ুয়াদের দুধ, খাবার, ইউনিফর্ম, জুতো, হস্টেল সব বিনা পয়সায় দিত। আর বিজেপি সরকার সেসব এক এক করে কেড়ে নিচ্ছে। এখন অভিভাবকদের কাছে টাকা চাইছে।

কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ডিকে শিবকুমার বলেন, এই ধরনের সিদ্ধান্ত বুঝিয়ে দিচ্ছে সরকারি স্কুল চালাতে সমর্থ নয় বিজেপি।

জেডিএস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী জানিয়েছেন, এই সরকার দেউলিয়া হয়ে গিয়েছে। সেকারণে নির্লজ্জভাবে টাকা চাইছে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

উমেশ, যশের দাপটকে বুড়ো আঙুল দেখিয়ে মন্ত্রীর শতরান, ৮২ রানের লিড পেল পণ্ডিতের দল বাসর ঘরে 'বোলে চুড়িয়া' নাচলেন নববধূ, কাঞ্চনের নাচে শ্রীময়ী বললেন, ‘লাটাই তো…’ এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.